ক্রীড়া ডেস্ক

  ০১ মে, ২০২৪

ভার্ডির জোড়া গোলে ইংলিশ লিগে ফিরল লেস্টার সিটি

জেমি ভার্ডির ২ গোলে পরশু রাতে প্রিস্টনকে ৩-০ ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়নশিপ শিরোপাজয়ী লেস্টার সিটি আবারও প্রিমিয়ার লিগে ফিরে এসেছে। ৩৭ বছর বয়সি অভিজ্ঞ অধিনায়ক ভার্ডি লেস্টারের এ শিরোপা জয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। ৪৫ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে লেস্টারের প্রমোশন নিশ্চিত করেছে, হাতে রয়েছে আর মাত্র এক ম্যাচ।

২০১৬ সালে লেস্টারের স্মরণীয় প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে ভার্ডির অবদান ছিল গুরুত্বপূর্ণ। ৩ বছর আগে তার দল প্রথমবারের মতো এফএ কাপেরও শিরোপা জিতেছিল। পরশু রাতে আরো একবার দলকে দারুণ এক ম্যাচ উপহার দিলেন ভার্ডি। চলতি মৌসুমে তিনি ২০ গোল করেছেন। ম্যাচ শেষে ভার্ডি বলেন, ‘আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। কিন্তু আমরা নিজেদের কাজটুকু সেরে নিয়েছি। সমর্থকদের সঙ্গে এ শিরোপা জয়ের আনন্দই ভিন্ন। গোল করতে সবারই ভালো লাগে। বিশেষ করে দ্বিতীয় গোলটি আমার কাছে বেশি স্মরণীয় হয়ে থাকবে।’

প্রিস্টনের মাঠে ৩৬ ও ৫২ মিনিটে ভার্ডি গোল দুটি করেছেন। আবদুল ফাতাউর ক্রস থেকে ৬৭ মিনিটে বাকি গোলটি করেন ক্যাসি ম্যাকাটির। গত মৌসুমে বিস্ময়করভাবে রেলিগেটেড হয়ে যাওয়া দলটি প্রায় প্রত্যেক সদস্যকেই এবারও ধরে রেখেছিল লেস্টার। প্রথম মৌসুমেই আবারও প্রিমিয়ার লিগে ফিরে আসার ব্যাপারে তারা শুরু থেকেই মরিয়া ছিল। এজন্য কঠোর পরিশ্রমও করেছে। মার্চে প্রিমিয়ার লিগে ফিন্যান্সিয়াল আইন ভঙ্গের দায়ে তাদের বিপক্ষে অভিযোগ উঠেছে। এ অভিযোগের বিপরীতে দোষী সাব্যস্ত হলে প্রিমিয়ার লিগে ফেরার পর লেস্টারের পয়েন্ট কাটা যেতে পারে।

আগামী শনিবার চ্যাম্পিয়নশিপ মৌসুমের শেষ দিনে নির্ধারিত হবে লেস্টারের সঙ্গে আর কোন দল প্রিমিয়ার লিগে উন্নীত হচ্ছে। গোল ব্যবধানে এগিয়ে ইপসুইচকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছে লিডস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close