ফরিদপুর প্রতিনিধি

  ২১ মে, ২০২৪

ফরিদপুরে অভিযোগ

অনিয়মের তথ্য জানতে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

ছবি: সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গায় অনিয়মের তথ্য জানতে চাওয়ায় সাংবাদিকদের আপত্তিকর ভাষায় গালাগালির পাশাপাশি বহিরাগতদের দিয়ে হামলার অভিযোগ উঠেছে কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন চন্দ্র দত্তের বিরুদ্ধে।

সোমবার (২০ মে) বিকেলের দিকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় সংবাদকর্মী আক্তারুজ্জামান সোহেল বারী ও লিয়াকত হোসেনের সঙ্গে এমন ঘটনা ঘটে।সোহেল দৈনিক বাংলাদেশের আলো ও লিয়াকত দৈনিক বর্তমান কথা পত্রিকার ভাঙ্গা উপজেলা প্রতিনিধি।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, প্রধান শিক্ষক অরুনের কক্ষে প্রবেশের পর তার বিরুদ্ধে কিছু অনিয়ম ও দুর্নীতির তথ্যের বিষয়ে জানতে চান সংবাদকর্মীরা। হঠাৎ তাদের আপত্তিকর ভাষায় গালাগালি করেন এবং তাদের ওপর চড়াও হন প্রধান শিক্ষক অরুন দত্ত। একপর্যায়ে প্রধান শিক্ষকের রুমে থাকা অন্যান্য শিক্ষকরা সংবাদকর্মীদের ওই রুম থেকে বাইরে টেনে নিয়ে আসেন।

পরবর্তীতে ভুক্তভোগী সংবাদকর্মীরা বিষয়টি মোবাইল ফোনে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ জানাতে চাইলে বিদ্যালয়ের মধ্যে বহিরাগত কিছু লোকজন সংবাদকর্মীদের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায় এবং তাদেরকে ধাওয়া করে। পরবর্তীতে সংবাদকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মৌখিকভাবে এ বিষয়ে অভিযোগ করেন।

সংবাদকর্মী আক্তারুজ্জামান সোহেল বারী এ বিষয়ে জানান, সম্প্রতি মোটা অংকের টাকার বিনিময়ে ওই বিদ্যালয়ে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ ও বিদ্যালয়ের একটি বহুতল ভবন নির্মাণের বিষয়েও অনিয়মের তথ্য পান তারা। এ বিষয়ে প্রধান শিক্ষকের বক্তব্য নিতে গেলে তিনি তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক অরুন দত্তের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে বিস্তারিত জানাবেন বলে জানান তিনি।

ভাঙ্গা ইউএনও বি এম কুদরত-এ-খুদা বলেন, ‘বিষয়টি জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,ভাঙ্গা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close