নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২১ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

নারায়ণগঞ্জে তিন উপজেলায় নানা অভিযোগে ৪ জনের কারাদণ্ড

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজার, সোনারগাঁও ও রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে এজেন্টদের তুলে নিয়ে মারধর. জালভোট ও সংবাদকর্মীদের সঙ্গে খারাপ আচরণের কারণে চারজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ মে) নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত বসিয়ে তাদের এই সাজা দেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি এসব তথ্য নিশ্চিত করে জানান, সকালে আড়াইহাজারের খাগকান্দা ইউনিয়নে দোয়াত-কলমের এজেন্টদের মারধরের পর কেন্দ্রে থেকে বের করে দেওয়ার অভিযোগে জাইদুল করিম ভুঁইয়া নামের এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামছুর রহমান এ সাজা দেন। জাইদুল খাগকান্দা ইউনিয়নের বাসিন্দা এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূঁইয়ার ছোট ভাই। এদিকে রূপগঞ্জে নির্বাচন পর্যবেক্ষকের দায়িত্ব পালন করাকালে সংবাদকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করায় দুজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুপুরে উপজেলার মাঝিনা মৌজার আহমদিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই দুজন হলেন, মাঝিনা এলাকার ইমরান হোসেন ও মফিজুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, ইমরান ও মফিজুল দুপুরে আহমদিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার কেন্দ্রে লাইনে দাঁড়িয়েছিলেন। সাংবাদিকদের দেখে তারা দুজন দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় সংবাদকর্মীরা তাদের সঙ্গে কথা বলতে গেলে তারা আপত্তিকর আচরণ করেন। পরে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আনিসুর রহমান ওই দুজনকে পুলিশের হাতে তুলে দেন। এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

অপরদিকে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকে জাল ভোট দিয়ে ধরা পড়ার পর আবু হানিফ (১৯) নামে এক যুবককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দুপুরে উপজেলার বারদি ইউনিয়নের দলরদী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত আবু হানিফ (১৯) দলরদী গ্রামের বাসিন্দা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close