reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০২৪

ইয়াছিন আরাফাতের নেতৃত্বে খুলছে নোয়াখালীর তরুণদের নতুন সম্ভাবনার দ্বার

বর্তমান সময়ে বেকারত্বের অভিশাপ তরুণদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। আর এই সমস্যা সমাধানে নোয়াখালীর তরুণ উদ্যোক্তা ইয়াছিন আরাফাত কাজ করে যাচ্ছেন। সে লক্ষ্যে নোয়াখালীর তরুণদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দূর করা নতুন নতুন পরিকল্পনা তৈরী করেছেন তিনি।

ইয়াছিন আরাফাত বলেন, তরুণ উদ্যোক্তা প্রকল্প, দক্ষতা উন্নয়ন ও বেকার কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য নিয়ে নোয়াখালীতে ইউনিকো ইঞ্জিনিয়ার্স নামে একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছি। বর্তমান প্রযুক্তি বিপ্লবের যুগে প্রযুক্তিতে দক্ষতা অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রযুক্তিতে দক্ষ হলে তরুণরা ফ্রিল্যান্সিং, ই-কমার্স কিংবা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করার মাধ্যমে সহজে সফল হতে পারে। তাই প্রাথমিকভাবে দক্ষতা উন্নয়নকেই প্রাধান্য দিচ্ছেন ইয়াসিন আরাফাত।

ইয়াছিনের এই উদ্যোগে তরুণরা বিভিন্নভাবে সফলতার পথ দেখতে পাচ্ছে। কেউ ফ্রিল্যান্সিং করছে, কেউ ই-কমার্স উদ্যোক্তা হিসেবে নিজের ব্যবসা শুরু করেছে, আবার কেউ নিজের দক্ষতার ভিত্তিতে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পাচ্ছে। ইয়াছিন আরাফাত নোয়াখালী সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা নিজাম উদ্দিন পেশায় একজন শিক্ষক এবং মা গৃহিণী। তাদের প্রেরণায় ইয়াছিন নিজেকে একজন উদ্যোক্তার পাশাপাশি সমাজসেবক হিসেবেও গড়ে তুলছেন।

বর্তমানে ইয়াছিন আরাফাত তিনটি মূল লক্ষ্য বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন। প্রথমত, তরুণদের দক্ষতা উন্নয়ন; দ্বিতীয়ত, সেই দক্ষতাকে কাজে লাগানোর জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করা; তৃতীয়ত, নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি। এই উদ্যোগের মাধ্যমে নোয়াখালীর তরুণরা আরও বেশি প্রোডাক্টিভ ও স্বাবলম্বী হয়ে উঠবে বলে তিনি বিশ্বাস করেন।

ইয়াছিন আরাফাতের এই প্রচেষ্টার ফলে নোয়াখালীর তরুণদের মাঝে নতুন আশার সঞ্চার হয়েছে। তার উদ্যোগকে সবাই সাধুবাদ জানাচ্ছেন অনেকেই এবং তার এই উদ্যোগ নোয়াখালীর তরুণদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোয়াখালী,আধুনিক প্রযুক্তি,উদ্যোক্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close