ক্রীড়া ডেস্ক

  ২০ মে, ২০২৪

ব্যর্থতার ষোলোকলা পূরণ করল বায়ার্ন

মৌসুমের শেষ সময়ে ভরাডুবি হয়েছে বায়ার্ন মিউনিখের। জার্মান কাপের শেষ ৩২ থেকে বিদায় নিয়েছে বাভারিয়ান ক্লাবটি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে ছিটকে যায় টমাস টুখেলের দল। সর্বশেষ জার্মান বুন্দেসলিগায় তৃতীয় সেরা দল হিসেবে মৌসুম শেষ করল তারা। শুরুর মতো লিগে শেষটাও ভালো হয়নি বায়ার্ন মিউনিখের। শনিবার রাতে হফেনহেইমের মাঠে ৪-২ গোলে হেরে গেছে বাভারিয়ানরা। বিস্ময়কর হচ্ছে, ম্যাচের ৬ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে থেকে বড় জয়ের আভাস দিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে আন্দ্রেজ ক্রামারিজ ঝড়ে এলোমেলো হয়ে যায় বায়ার্ন।

ম্যাচের শুরুতেই অতিথিদের এগিয়ে দেন ম্যাথিস টেল ও আলফোনসো ডেভিস। গোল করেন দুজনই। ৮ মিনিটে হফেনহেইমের হয়ে ব্যবধান কমান ম্যাক্সিমিলিয়ান বিয়ের। ৬৭ মিনিট পর্যন্ত ২-১ গোলের লিড ছিল বায়ার্নের। এরপর ১৯ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেন ক্রামারিচ। সেই ঝড়ে উড়ে যায় বাভারিয়ানরা।

বুন্দেসলিগায় টানা ১১ বছর রাজত্ব করেছে বায়ার্ন মিউনিখ। এ মৌসুমে তাদের রাজত্ব গুঁড়িয়ে স্বপ্নের প্রথম শিরোপা জেতে বায়ার লেভারকুজেন। বাভারিয়ানরা এ মৌসুমে রানার্সআপও হতে পারল না। ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সেরা হলো স্টুটগার্ট। ৭২ পয়েন্ট নিয়ে তিনে থেকে লিগ শেষ করেছে বায়ার্ন। ২০১১ সালের পর লিগে এটাই বায়ার্ন মিউনিখের সবচেয়ে বাজে পারফরম্যান্স। দীর্ঘ এক যুগ পর বাভারিয়ানরা খেলতে পারবে না জার্মান সুপার কাপে। ক্লাব ক্যারিয়ারজুড়ে ট্রফির জন্য হাহাকার করা হ্যারি কেনেরও তাতে অপেক্ষা বাড়ল। স্বপ্নের ফর্মে থেকেও এ মৌসুমে বায়ার্নকে একটি শিরোপা জেতাতে পারলেন না ইংলিশ স্ট্রাইকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close