নিজস্ব প্রতিবেদক

  ১৬ মে, ২০২৪

নারী মোটর ড্রাইভিং প্রশিক্ষকদের প্রশিক্ষণ সম্পন্ন

নারী মোটর ড্রাইভিং প্রশিক্ষক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলামের সঙ্গে সংশ্লিষ্টরা- প্রতিদিনের সংবাদ

ড্রাইভার্স টেকনিক্যাল কোম্পানি লিমিটেডের ৩৬ নারীকে মোটর ড্রাইভিং প্রশিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। এ উপলক্ষেি বৃহস্পতিবার (১৬ মে) সংস্থাটির প্রধান কার্যালয়ে একটি সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মো. তাজুল ইসলাম বলেন, বিভিন্ন কাজ সঠিকভাবে করার শিক্ষা দেওয়াই হলো প্রশিক্ষণ। প্রশিক্ষণ হলো সাফল্যের চাবিকাঠি। যার মাধ্যমে টিওটি (ট্রেইনিং অব ট্রেইনার) প্রশিক্ষণার্থীরা কাজ করার বিষয়ে বাস্তব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারে এবং দক্ষ চালক তৈরিতে ভূমিকা রাখতে পারবে।

অনুষ্ঠানে বিআরটিসির কারিগরি বিভাগের পরিচালক কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার পিএসসি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে টিওটি প্রশিক্ষণার্থীরা যোগ্যতা ও নৈপুণ্য বৃদ্ধির মাধ্যমে দক্ষতার সঙ্গে কাজ করতে পারবে। অপরদিকে সংস্থাটির অর্থ, হিসাব ও অপারেশন বিভাগের পরিচালক ড. অনুপম সাহা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে টিওটি শিক্ষার্থীরা আরো দক্ষ হয়ে উঠবে এবং বাস্তব প্রতিফলন ঘটাতে পারবে। আইসিডব্লিউএস ও প্রশিক্ষণ বিভাগের মহাব্যবস্থাপক প্রকৌশলী ফাতেমা বেগম বলেন, বিআরটিসি অত্যন্ত দক্ষতার সঙ্গে এই টিওটি শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিতে সক্ষম হয়েছে। অনুষ্ঠানের উন্মুক্ত আলোচনায় একজন নারী প্রশিক্ষণার্থী বলেন, বিআরটিসি থেকে প্রশিক্ষণ নিতে পেরে আমরা গর্বিত।

এর আগে স্বাগত বক্তব্য দেন বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউটের ইউনিট প্রধান মো. মশিউজ্জামান। তিনি বলেন, বর্তমান চেয়ারম্যানের আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তার ফসল আমাদের এখনকার স্মার্ট বিআরটিসি। টিওটি শিক্ষার্থীরা এই প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা ও আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যরা এবং টিওটি প্রশিক্ষণার্থীসহ সংস্থাটির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশিক্ষণ,বিআরটিসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close