ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০২৪

সুপার কাপ

ফাইনালে রিয়াল-বার্সা

আগের দিন আট গোলের থ্রিলার ম্যাচে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। মার্দিদ ডার্বিতে ৫-৩ গোলে জেতে তারা। নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠে যায় কার্লো আনচেলত্তির দল। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষ হিসেবে চিরশত্রু বার্সেলোনাকে পেয়েছে রিয়াল মাদ্রিদ। আগামী রবিরার রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদের আল-আউয়াল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ।

স্প্যানিশ লা লিগায় এই মুহূর্তে পয়েন্ট তালিকার তিনে আছে বার্সেলোনা। ১২ নম্বরে ওসাসুনা। লিগ টেবিলে দুই মেরুতে থাকলেও দুই দলের লড়াইটা ভালোই উত্তেজনা ছড়িয়েছে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। বৃহস্পতিবার রাতে ম্যাচের প্রথমার্ধ কেটেছে গোলখরায়। দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন রবার্ট লেভানডফস্কি ও লেমিন ইয়ামাল। গোলের উৎস ইকেই গান্ডোগান ও জোয়াও ফেলিক্স।

দ্বিতীয় সেমিফাইনালের প্রায় এক ঘণ্টা কেটেছে গোলশূন্য ড্রয়ে। অবশেষে গান্ডোগানের সহায়তায় ডেডলক ভাঙেন লেভানডফস্কি। পোলিশ স্ট্রাইকার গোল করতে পারতেন প্রথমার্ধেই। কিন্তু ওসাসুনা গোলরক্ষক সার্জিও হেরেরা তার দারুণ শট ঠেকিয়ে দেন। আন্দ্রেস ক্রিশ্চেনসেনকেও হতাশ করেন হেরেরা। শেষ পর্যন্ত স্বস্তির গোল পান লেভা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ফেলিক্সের কাছ থেকে বল পেয়ে বার্সার জয়ের ব্যবধান বাড়ান ইয়ামাল।

স্প্যানিশ সুপার কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল বার্সেলোনা। ১৪ বারের চ্যাম্পিয়ন তারা। এবারও শিরোপা ধরে রাখতে সৌদি আরবে এসেছে তারা। দ্বিতীয় সর্বোচ্চ ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। সবশেষ ২০২২ সালে এই প্রতিযোগিতার ট্রফি জিতেছিল লস ব্ল্যাঙ্কোসরা। আগামী রবিবারের ‘এল ক্ল্যাসিকো’ তাই রিয়ালের জন্য হারানো রাজত্ব উদ্ধারের উপলক্ষ। আর কাতালান ক্লাব বার্সার জন্য সিংহাসন ধরে রাখার চ্যালেঞ্জ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close