ক্রীড়া ডেস্ক

  ০৯ মার্চ, ২০২৪

লিভারপুলের বড় জয়

আগামীকাল রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটিকে স্বাগত জানাবে লিভারপুল। হাইভোল্টেজ ওই ম্যাচের আগে প্রস্তুতিটা ভালোই হলো অল রেডদের। পরশু রাতে ইউরোপা লিগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে স্পার্তা প্রাগকে তাদেরই মাঠে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল।

দাপুটে এই জয়ে কোয়ার্টার ফাইনাল একরকম নিশ্চিত হয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দলের। শেষ আটের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে এএস রোমাও। ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ব্রাইটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইতালিয়ান ক্লাবটি। আগামী বৃহস্পতিবার প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে।

স্পার্তা প্রাগের মাঠে প্রথমার্ধেই লিভারপুলের জয় নিশ্চিত হয়ে যায়। ছয় মিনিটে পেনাল্টি থেকে অল রেডদের এগিয়ে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার। এরপর জোড়া গোল করেন ডরিন নুনেজ। তার প্রথম গোলটিতে দারুণ একটা অর্জন হয়ে গেল প্রধান কোচ ক্লপের। জার্মান কোচের অধীনে এটা ছিল লিভারপুলের ১০০০তম গোল।

প্রথমার্ধের ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে স্কোর লাইন ৩-০ করেন উরুগুয়েন স্ট্রাইকার নুনেজ। চেক ক্লাবের বিপক্ষে তার দ্বিতীয় গোলে অবদান রাখেন অ্যালিস্টার। দলের আগের ম্যাচেও একটি গোল ও একটি অ্যাসিস্ট করেছিলেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কামায় স্পার্তা প্রাগ। ব্র্যাডলির আত্মঘাতীতে গোল হজম করে লিভারপুল। যদিও তাতে খুব একটা ক্ষতি হয়নি ইংলিশ ক্লাবটির।

এই অর্ধে আরো দুটি গোল করে লিভারপুল স্কোরার শিটে নাম লেখান ব্রাহিম দিয়াজ ও সোভসলাই। ম্যাচে অবশ্য কোনো গোল করেননি হার্ভে এলিয়ট। তবে তিনটিতে অ্যাসিস্ট করেছেন ২০ বছর বয়সি ইংলিশ অ্যাটাকিং মিডফিল্ডার। ওদিকে লিভারপুলের জয়ের রাতে হোঁচট খেয়েছে বায়ার লেভারকুজেন।

কারাবাগের মাঠে ২-২ গোলে ড্র করেছে জার্মান বুন্দেসলিগায় শিরোপা দৌড়ে এগিয়ে থাকা দলটি। জাভি আলোনসোর দল অবশ্য হারের ঝুঁকিতে পড়েছিল। ৬৯ মিনিট পর্যন্ত দুই গোল হজম করে লেভারকুজেন। পরে দারুণ প্রত্যাবর্তনে হার ঠেকায় তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকল জার্মান ক্লাবটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close