reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মে, ২০২৪

চেন্নাইকে বিদায় করে আইপিএলের প্লে-অফে কোহলির বেঙ্গালুরু

ছবি : সংগৃহীত

টানা হারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্লে-অফে খেলাটা প্রায় অসম্ভবে পরিণত হয়েছিল। অনেক 'যদি-কিন্তু'র ওপর ঝুলে ছিল সম্ভাবনাটা। টানা জয়ে শেষ ম্যাচে এসে আশাটা কিছুটা উজ্বল হলেও চেন্নাই সুপার কিংসকে পেছনে ফেলাটা কঠিনই ছিল তাদের জন্য। এর ওপর বৃষ্টির চোখ রাঙানি তো ছিলই। কিন্তু শ্বাসরুদ্ধকর এক লড়াই শেষে সমীকরণ মিলিয়ে প্লে-অফে জায়গা করে নিয়েছে বেঙ্গালুরু।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি ছিল ডু অর ডাই। এমন ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান। এই রান তাড়া করতে নেমে যদি চেন্নাই ২০০ রানও করতে পারতো, তাহলে তারাই উঠতো প্লে-অফে।

কিন্তু জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৯১ রানে থেমে যায় চেন্নাই সুপার কিংস। হেরে যায় ২৭ রানে। শেষ ২ বলে রবিন্দ্র জাদেজা যদি ১০ রানও নিতে পারতেন, তাহলে চেন্নাইকে বিদায় নিতে হতো না। কিন্তু জাদেজা দুটি বলই খেললেন ডট। কোনো রানই নিতে পারলেন না।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে বেঙ্গালুরু। অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি অবশেষে ব্যাট হাতে রান পেলেন। ৩৯ বলে ৫৪ রান করেন তিনি। বিরাট কোহলি ২৯ বলে করেন ৪৭ রান। ২৩ বলে ৪১ রান করেন রজত পাতিদার। ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন।

জবাব দিতে নেমে রাচিন রাবিন্দ্রা ৩৭ বলে ৬১ রান করলেও ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা। ১৩ বলে ২৫ রান করেন মহেন্দ্র সিং ধোনি।

এই জয়ে ১৪ ম্যাচ শেষে বেঙ্গালুরুর পয়েন্ট ১৪। রানরেট ০.৪৫৯। আর সমান পয়েন্ট হলেও চেন্নাইয়ের রান রেট ০.৩৯২।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইপিএল,রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু,চেন্নাই সুপার কিংস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close