ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০২৪

পুরোনো ঠিকানায় ফিরলেন স্যানচো

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সাবেক ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে ফিরে গেলেন জ্যাডন স্যানচো। তবে স্থায়ী মেয়াদে নয়, ধারে খেলতে পুরোনো ঠিকানায় পাড়ি জমিয়েছেন ইংলিশ ফরওয়ার্ড। চলতি মৌসুমের বাকি সময় জার্মান ক্লাবের হয়ে খেলবেন ২৩ বছর বয়সি এ তারকা। ২০২১ সালে ৭৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ওল্ড ট্রাফোর্ডে এসেছিলেন তিনি।

স্যানচো মূলত নিজের বিপদ নিজেই ডেকে এনেছিলেন। ম্যানচেস্টার ইউনাইটেড প্রধান কোচ এরিক টেন হাগের সঙ্গে বিবাদে জড়ান তিনি। এ সময় কোচের সমালোচনাও করেন স্যানচো। পরে ক্ষমা চেয়েও পার পাননি তিনি। গত ২৬ আগস্টের পর রেড ডেভিলসদের জার্সিতে আর মাঠে দেখা হয়নি তাকে। গত বছরের মে মাসে ইউনাইটেডের হয়ে শেষবার জালের দেখা পেয়েছিলেন স্যানচো।

অবশ্য ধারে স্যানচোকে ফিরিয়ে আনলেও স্থায়ীভাবে তাকে রেখে দেওয়ার সুযোগ নেই বরুসিয়া ডর্টমুন্ডের। তবে সিগনাল ইদুনা পার্কে ‘অল্প’ কিছুদিনের জন্য ফিরতে পেরেই ভীষণ খুশি স্যানচো। বৃহস্পতিবার রাতে ইংলিশ ফরওয়ার্ড বলেছেন, ‘আজ যখন আমি ড্রেসিংরুমে এসেছি, আমার মনে হচ্ছিল ঘরে ফিরেছি। আমি এ ক্লাবের ভেতর এবং বাহিরের সবকিছুই জানি। এখানকার ভক্তদের সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক রয়েছে। আমি কখনোই তাদের থেকে দূরে চলে যাইনি। চেষ্টা করেছি যোগাযোগ রাখতে।’

ডর্টমুন্ডের সতীর্থদের নিয়ে স্যানচো বলেছেন, ‘সতীর্থদের সঙ্গে দেখা করতে আমার তর সইছে না। তাদের নিয়ে আমি আবারও মাঠে নামতে চাই; ভালো ফুটবল খেলতে চাই। চেষ্টা করব অনেক গোল করতে এবং দলকে চ্যাম্পিয়নস লিগের টিকিট এনে দিতে।’ স্যানচোকে ফেরানোয় মৌসুমের বাকি সময়ের জন্য ৩ মিলিয়ন পাউন্ড খরচ করতে হবে ডর্টমুন্ডকে। তবে চ্যাম্পিয়নস লিগের টিকিট পেলে বোনাসসহ ৩ দশমিক ৪ মিলিয়ন পাউন্ড দিতে হবে তাদের।

২০১৭ সালে জার্মান এ ক্লাবটির জার্সিতেই পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন স্যানচো। ব্ল্যাক-ইয়োলোদের চার বছরে অধ্যায়ে ১৩৭ ম্যাচে ৫০টি গোল করেছেন তিনি। ২০২১ সালের মাঝামাঝিতে ইউনাইটেডে নাম লেখান স্যানচো। নতুন ক্লাবে শুরু থেকেই সংগ্রাম করতে হয়েছে তাকে। ইংলিশ জায়ান্টদের হয়ে এ পর্যন্ত ৮২ ম্যাচে ১২টি গোল করেন স্যানচো। কার্যত ডর্টমুন্ড কিংবা ইউনাইটেড কোনো দলই স্বস্তিতে নেই। জার্মান বুন্দেসলিগায় এ মুহূর্তে পয়েন্ট তালিকার পাঁচে আছে ডর্টমুন্ড। ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের সংগ্রহ ৪২ পয়েন্ট। আর ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের আটে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ ম্যাচে ৩১ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ইউনাইটেডের ব্যবধান ১৪ পয়েন্টের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close