ক্রীড়া ডেস্ক

  ১২ জানুয়ারি, ২০২৪

রোমার বিদায়

শিক্ষা হয়নি মরিনহোর

কিছুদিন আগে ইতালিয়ান সিরি-আ লিগে লাল কার্ড দেখেছিলেন হোসে মরিনহো। আটালান্টার বিপক্ষে লিগ ম্যাচে দুই অর্ধে দুটি হলুদ কার্ড হজম করতে হয় পর্তুগিজ কোচকে। সেই ম্যাচ থেকে কোনো শিক্ষা নেননি ‘স্পেশাল ওয়ান’। চার দিনের ব্যবধানে দ্বিতীয়বার লাল কার্ড দেখলেন এএস রোমার প্রধান কোচ। বিখ্যাত এ কোচ এবার বহিষ্কার হয়েছেন কোপা ইতালিয়ার মঞ্চে। গত বুধবার রাতে কোয়ার্টার ফাইনালে তিনি একা নন, লাল কার্ড দেখেছেন আরো তিনজন। যাদের দুজনেই তার শিষ্য! লাল কার্ড বৃষ্টির ম্যাচে মরিনহোর রোমাকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে লাৎসিও। এ হারে টুর্নামেন্টের শেষ আট থেকে বিদায় নিল সাবেক চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৫১ মিনিটে মাত্তিয়া জাকাগনি পেনাল্টি থেকে এগিয়ে দেন স্বাগতিক লাৎসিওকে। গোলটার আর শোধ দিতে পারেনি রোমা। তবে সুযোগ এসেছিল যোগ করা সময়ের কয়েক মিনিটের জন্য। ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে লাল কার্ড দেখেন লাৎসিও ফুটবলার পেদ্রো। কয়েক মিনিটের ব্যবধানে মাঠ থেকে বহিষ্কার হলেন রোমার ?দুই ফুটবলার সরদার আজমুন ও জানলুকা মানচিনি। কিন্তু মাঠের ঘটনা ছাপিয়ে গেছেন মরিনহো। ডাগ আউটে ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে তর্কে জড়িয়ে আবারও লাল কার্ড দেখেছেন পর্তুগিজ কোচ। চার দিনের মাথায় দ্বিতীয় এবং গত মৌসুম থেকে এ নিয়ে ছয়বার লাল কার্ড দেখলেন তিনি। যদিও এ নিয়ে আক্ষেপ নেই তার। মরিনহোর কষ্ট লেগেছে ‘রোম ডার্বি’তে হেরে যাওয়ায়।

ম্যাচ শেষে রোমা প্রধান কোচ বলেন, ‘ডার্বি ম্যাচে এটা (হার) সবসময়ই খুব কষ্টের। এটা সাধারণ ম্যাচের চেয়েও বেশি হতাশার। আমরা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি।’ মরিনহোর কথাটা অমূলক নয়। কারণ সর্বশেষ ম্যাচগুলো তারা খেলেছে শক্ত প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে। নাপোলি, জুভেন্টাস, আটালান্টার পর এবার লাৎসিও পরীক্ষা দিতে হলো তাদের। দলগুলোর মধ্যে ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন নাপোলিকে হারিয়ে চমকে দিয়েছিল মরিনহোর রোমা। আগের ম্যাচে আটালান্টার সঙ্গে ড্র করে তারা। বাকি দুই ম্যাচে হারতে হলো মরিনহোর দলকে। সব মিলিয়ে চার ম্যাচের শুধু একটিতেই জিততে পেরেছে রোমা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close