তানোর (রাজশাহী) প্রতিনিধি

  ০৫ জানুয়ারি, ২০২৪

জয়ের আশা মাহির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ঢাকার চিত্রনায়িকা মাহিয়া মাহি। তার প্রতীক ট্রাক। সকাল থেকে সন্ধ্যা পেরিয়ে রাত পর্যন্ত প্রচারণায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন মাহি। তার এ পরিশ্রম এরই মধ্যে তানোর-গোদাগাড়ীর মানুষের মাঝেও বেশ সাড়া ফেলেছে। ফলে তিনি যেদিকেই যাচ্ছেন, তাকে একনজর দেখার জন্য, তার সঙ্গে একটি ছবি তোলার জন্য শত শত মানুষ ভিড় করছেন।

রাজশাহীর এ আসনে প্রচারণায় তুঙ্গে আছেন মাহিয়া মাহি। যেখানেই তিনি নির্বাচনী জনসভা বা উঠান বৈঠক থাকছেন, সেখানেই তরুণদের সমাগম ঘটছে বিশালভাবে। ধুলায়ভরা পথ পাড়ি দিয়ে মোটরসাইকেলের পেছনে বসে গ্রামে গ্রামে ভোট চাইছেন মাহি। মাঝে মধ্যে সমাবেশ করে ভোটারদের আশ্বাস দিয়ে মাহির মুখে শোনা যায়, আমাকে শুধু একটা সুযোগ দিন। চরেও কর্মসংস্থানের ব্যবস্থা করব। চরের মানুষের জীবন পাল্টে দেব।

মাহি আরো বলেন, আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আমি অনেক দিন ধরেই এ এলাকার মানুষের পাশে আছি। তাদের সঙ্গে আজীবন থাকব। হারি বা জিতি থাকব। পালিয়ে যাব না। একেবারে খেটে খাওয়া মানুষের ভালোবাসা পাচ্ছি বেশি। যারা মাঠে কাজ করে, বাড়িতে কাজ করে, তারা আমাকে বুকে টেনে নিচ্ছেন। তাদের ভালোবাসাতেই আমি জয়ী হব, ইনশাআল্লাহ।

তবে ট্রাক প্রতীকের মাহি নিজের নির্বাচনের প্রচারণার শুরু থেকে এ পর্যন্ত তার বক্তব্যে বর্তমান রাজশাহী-১ আসনের এমপি নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরীকে নিয়ে প্রতিনিয়ত বিরূপ মন্তব্য করায় এ আসনে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তবে এ আসনের বিভিন্ন এলাকায় ঘুরে সাধারণ ভোটারের সঙ্গে কথা বলে যা পাওয়া যায়, তা হলো চিত্রনায়িকা মাহিয়া মাহির ভোট না থাকলেও নির্বাচনী প্রচারণায় অনেক এগিয়ে আছে।

এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪০ হাজার ২১৮। দুই উপজেলা মিলে ভোটকেন্দ্র ১৫৮টি। ভোটকেন্দ্রের কক্ষের সংখ্যা ৯৯৪। অস্থায়ী ভোটকক্ষ ৫১টি। নতুন ভোটকেন্দ্রের সংখ্যা ১৩। এ আসনে পুরুষ ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৫৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৫৬৪ জন। একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close