জবি প্রতিনিধি

  ২০ মে, ২০২৪

স্নাতকে তৃতীয় সেই অবন্তিকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা স্নাতকের (এলএলবি) ফলাফলে সিজিপিএ-৪-এর মধ্যে ৩ দশমিক ৬৫ পেয়েছেন। গত ১৫ মার্চ সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা।

গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এলএলবি প্রোগ্রামের ৮ম সেমিস্টারের প্রকাশিত ফলাফল থেকে জানা যায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৬৫ পেয়ে স্নাতকে তৃতীয় স্থান অর্জন করেছেন অবন্তিকা। ফলাফলে দেখা যায়, অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন অবন্তিকা। এর মধ্যে স্পেশাল পেনাল ল’ কোর্সে তিনি পেয়েছেন ৩.৭৫, ল’ অব ক্রিমিনাল প্রোসিডিউরে পেয়েছেন ৩.৫০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.৫০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ৩.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট কোর্সে ৪.০০ ও মৌখিক পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ১৫ মার্চ ফেসবুকে পোস্ট দিয়ে জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। এ ঘটনায় কোতোয়ালি থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে মামলা করেন অবন্তিকার মা। অভিযুক্ত দ্বীন ইসলামের গত ৮ মে জামিন মঞ্জুর হলেও কারাগারে আছে অভিযুক্ত আম্মান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close