সিনহার সাথে থাকা শিক্ষার্থী শিপ্রার জামিন

সিফাতের আদেশ সোমবার

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১৩:৩৬ | আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১৪:৪৪

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে টেকনাফ বাহারছড়া শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খানের সাথে ডকুমেন্টারি নির্মাণে থাকা গ্রেফতার হওয়া দুই শিক্ষার্থীর একজন শিপ্রা দেবনাথের জামিন মঞ্জুর করেছেন রামুর আমলি আদালত।

শিপ্রা দেবনাথের আইনজীবী অরুপ বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মহিলা বিবেচনায় মামলার প্রতিবেদন না দেওয়া পর্যন্ত শিপ্রা দেবনাথকে রোববার দুপুরে জামিন দিয়েছেন রামু আমলি আদালতের বিচারক দেলোয়ার হোসেন।

মেজর সিনহা নিহতের ঘটনায় পুলিশের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা সাহেদুল ইসলাম সিফাতের জামিনের আবেদনের শুনানি সোমবার হবে বলে জানিয়েছেন আইনজীবী মাহবুবুল আলম টিটু। সিফাতের জামিনের আবেদন করা হলে শুনানির জন্য সোমবার দিন ধার্য করা হয়।

গত ৩১ জুলাই রাতে ওই ঘটনার পর টেকনাফ থানা পুলিশ (একটি রামু থানায়, অপরটি টেকনাফ থানায়) দুটি মামলা দায়ের করে। পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতার হয়ে কক্সবাজার জেলা কারাগারে আছেন বেসরকারি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা দেবনাথ।

সিনহা মো. রাশেদ খানের সাথে কক্সবাজারে ডকুমেন্টারি তৈরির কাজ করছিলেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির তিনজন শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত এবং তাহসিন রিফাত নূর। ঘটনার দিন রাতে রামু থানার হিমছড়ি নীলিমা রিসোর্টে পুলিশ অভিযান চালিয়ে শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নূরকে আটক করে। পরে তাহসিন রিফাত নূরকে তাদের অভিভাবকের কাছে ছেড়ে দেওয়া হলেও শিপ্রাকে কারাগারে পাঠানো হয়েছিল।

পুলিশ সাহেদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে দুটি মামলা এবং শিপ্রা দেবনাথের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

শনিবার এই দুই শিক্ষার্থীর দ্রুত মুক্তি দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ঢাকায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এর আগে বুধবারও তারা এ নিয়ে বিক্ষোভ করেছে।

পিডিএসও/হেলাল