চাঁদপুর প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

চাঁদপুরে মিতু হত্যায় একজনের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

চাঁদপুরের হাজীগঞ্জে মিতু আক্তার হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং অপর ধারায় ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (২৬ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) এর বিচারক সাহেদুল করিম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন হযরত আলী (৩০)। তিনি ওই উপজেলার কীর্তনখোলা গ্রামের সুরুজ মিয়ার ছেলে। হত্যার শিকার মিতু আক্তার হাজীগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামের আবু তাহেরের মেয়ে।

জানা গেছে, মিতু আক্তারের ২০১৩ সালে আসামি হযরত আলীর সঙ্গে মোবাইলে পরিচয় সূত্রে প্রেম হয়। ওই বছরই তারা বিয়ে করেন। এরপর ২০১৬ সালে শ্বশুর বাড়িতে নির্যাতনের শিকার হলে তাদের তালাক হয়। এর মধ্যে হযরত আলী প্রবাসে চলে যান এবং মিতুর সঙ্গে ফোনে যোগাযোগ রাখেন। ২০১৭ সালে দেশে ফিরে ২৩ জুলাই মিতুকে নিয়ে চাঁদপুর জেলা শহরে ঘুরতে আসেন। ঘোরাঘুরি শেষে মিতুকে বাড়িতে পৌঁছে দেন। ওই দিন রাতে হযরত আলী ও তার বন্ধুরা মিতুদের বাড়িতে বেড়াতে আসার কথা। রাত ৯টার দিকে মোবাইলে হযরত আলী মিতুকে বন্ধুদের তাদের বাড়ির সামনে থেকে এগিয়ে নিতে বলে। মিতু এগিয়ে আনতে গিয়েই হত্যার শিকার হন।

এ ঘটনায় পর দিন ২৪ জুলাই মিতুর মা রাবেয়া বেগম হযরত আলীকে আসামি করে হাজীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ আসামি হযরত আলীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

মামলাটি আদালত আমলে নিয়ে তদন্তের দায়িত্ব দেন তৎকালীন হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিনকে। তিনি তদন্ত শেষে ২০১৮ সালের ১৮ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া বলেন, মামলাটি প্রায় সাত বছর চলাকালীন আদালত ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামির অপরাধ স্বীকার এবং মামলার নথিপত্র পর্যালোচনা শেষে বিচারক এই রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সেলিম আকবর।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,হাজীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close