বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

 নাটোরের বড়াইগ্রাম

এমপি সিদ্দিকুর পাটোয়ারীর বক্তব্যের প্রতিবাদে রাস্তায় দাঁড়ালেন সাংবাদিকরা

ছবি: প্রতিদিনের সংবাদ

সাংবাদিকদের নিয়ে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য (এমপি) সিদ্দিকুর রহমান পাটোয়ারীর দেওয়া বক্তব্যকে ‘আপত্তিকর’ ও ‘মর্যাদাহানীকর’ বলে অভিহিত করে প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকেরা।

সাংবাদিক ঐক্য ও প্রেসক্লাব সমূহের যৌথ উদ্যোগে রবিবার (২৬ মে) দুপুরে উপজেলার বনপাড়া বাজার প্রধান সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। এতে জেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিকরা অংশ নেন।

এর আগে শনিবার (২৫ মে) সকালে স্থানীয় একটি প্রেসক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য সিদ্দিকুর পাটোয়ারী বড়াইগ্রাম উপজেলায় একজন ছাড়া প্রত্যেকেই ‘দুর্নীতিবাজ সাংবাদিক’ বলে আখ্যায়িত করেন। তার এমন বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হন সাংবাদিক মহল।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রাষ্ট্রে গুরুত্বপূর্ণ ও দায়িত্বশীল পদে থেকে ঢালাওভাবে সবাইকে দুর্নীতিবাজ বলে সংসদ সদস্য সাংবাদিকতা পেশার অপমান করেছেন। তার এই বক্তব্য সাংবাদিকদের মর্যাদা ক্ষুণ্ন করার একটি প্রয়াস। দ্রুত এই বক্তব্য প্রত্যাহারের দাবী জানান সাংবাদিকরা।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হাসান, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা, সাধারণ সম্পাদক পি কে এম আব্দুল বারী, বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম মৃধা ও নির্বাহী সদস্য আব্দুল কাদের সজল, লালপুর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্ উদ্দিনসহ অন্য সাংবাদিক নেতারা।

বক্তব্যের বিষয়ে জানতে এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। তবে তার ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান বলেন, ‘একটি প্রেসক্লাবের অনুষ্ঠানে গিয়ে দেখেন সব সাংবাদিক ভুয়া। তাই তিনি এই ধরণের মন্তব্য করেছেন। প্রকৃত সাংবাদিকদের তিনি এ কথা বলেননি।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোর,বড়াইগ্রাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close