প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৬ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

গ্রেপ্তার দুই

রংপুর ব্যুরো রংপুরের গঙ্গাচড়া এলাকা থেকে ১ হাজার ৪৯৪ বোতল ফেনসিডিল জব্দসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। রবিবার (২৬ মে) সকালে র‌্যাবের একটি অভিযানিক দল উপজেলার বড়রুপাই গ্রামে অভিযান চালিয়ে ফেনসিডিল জব্দসহ সোনা মিয়া (৩৫) ও মোস্তাকিম মিয়া লিটনকে (২৯) গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে গঙ্গাচড়া থানায় র‌্যাব বাদী হয়ে একটি মামলা রুজু করে এবং আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। র‌্যাব ১৩ অধিনায়কের পক্ষে উপ-পরিচালক (মিডিয়া) স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইশতেহার ঘোষণা

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর দুমকিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এডভোকেট মেহেদী হাসান মিজান ইশতেহার ঘোষণা করেছেন। রবিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার পাগলার মোড় দ্বি-বিরতি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৯ দফা ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহারে মেহেদী হাসান মিজান বলেন, তিনি নির্বাচিত হলে স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে তরুণ ও যুবকদের গড়তে বিশেষ উদ্যোগ, নারীদের প্রশিক্ষণ, বিনামূল্যে বন্ধু চুলা সরবরাহ, পয়:নিষ্কাশন ব্যবস্থা, খাল খনন, তরুনদের উচ্চশিক্ষাসহ অন্যান্য প্রতিশ্রুতির কথা তুলে ধরেন তিনি।

অবহিতকরণ সভা

সিরাজগঞ্জ প্রতিনিধি

এইচআইভি (এইডস) সনাক্তকরণ, সেবা জোরদারকরণ ও ভবিষ্যতে সমম্বিত এইচ আইভি সেবা সম্পৃক্ত করণের লক্ষে কর্মকর্তা, কর্মচারি, জনপ্রতিনিধি, চিকিৎসক, ইমাম, সাংবাদিক ও ডিপোহোল্ডারদের নিয়ে লোকাল লেভেল অবহিতকরণ সভা হয়েছে। শনিবার (২৫ মে) সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক কার্যালয়ে এ কর্মশালা হয়। কর্মশালায় হাসপাতালের তত্বাবধায়ক রতন কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন হাসপাতালের সহকারী পরিচালক সাইফুল ইসলামসহ অন্যরা।

মতবিনিময় সভা

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি কমিউনিটি বেইজড ট্যুরিজম পরির্দশন এবং সম্প্রসারণ বিষয়ক মতবিনিময় সভা হয়েছে। শনিবার বিকেল ৪টায় ভানুবিল মাঝেরগাঁও কমিউনিটি বেইজড ট্যুরিজম এর হলরুমে এ মতবিনমিয় সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী। জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে ও কবি হামোম সানাতন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজুয়ান, কমলগঞ্জ থানার ওসি সাইফুল আলমসহ অন্যরা।

শ্রদ্ধা নিবেদন

কাহারোল প্রতিনিধি

দিনাজপুরের কাহারোল উপজেলা পরিষদের নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এ কে এম ফারুক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। রবিবার (২৬ মে) সকালে কাহারোল উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আশরাফুল হক মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনসহ অন্যরা।

পরিকল্পনার সভা

মুক্তাগাছা প্রতিনিধি

ময়মনসিংহের মুক্তাগাছায় বার্ষিক কর্মসূচি পর্যালোচনা ও পরিকল্পনা সভা-২০২৪ হয়েছে। রবিবার (২৬ মে) সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে ওয়ার্ল্ড ভিশন মুক্তাগাছা এপির উদ্যোগে দুই দিনব্যাপী এ পরিকল্পনা সভা হয়। মুক্তাগাছা ওয়ার্ল্ড ভিশন এপি ম্যানেজার নম্রতা হাওই এর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা সায়েম তানভীর। সভায় উপস্থিত ছিলেন প্রোগ্রাম কর্মকর্তা শুভ্রা খুবই, রাশেদুল ইসলাম, সজল কুমার দে গ্লোরি রানসাসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close