reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০২৪

লোহাগাড়া থানাপুলিশ

উদ্ধার ৫০ মোবাইল ফোন মালিককে ফেরত 

লোহাগাড়ায় শনিবার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তির এর মাধ্যমে হারানো মোবাইল ফোন মালিকের কাছে হস্তান্তর করা হয়। ছবি: প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা থেকে বিভিন্ন সময়ে হারানো বা চুরি হয়ে যাওয়া ৫০টির মত স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে থানা পুলিশ।শনিবার (২৫ মে) রাত ৯টার দিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কার্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তির এর মাধ্যমে প্রকৃত মালিকের কাছে এসব মোবাইল ফোন হস্তান্তর করেন ওসি রাশেদুল ইসলাম।

জানা গেছে, লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল ফোন হারিয়ে যাওয়ার পরে থানায় জিডি করেন ভুক্তভোগীরা। ওসি রাশেদুল ইসলামের নেতৃত্বে এসব ফোন উদ্ধারে টিম প্রধান সহকারী উপপরিদর্শক (এএসআই) এস এম রাশেদ হারানো জিডি নিয়ে নিয়মিত কাজ করেন। সেই জিডিগুলোর প্রেক্ষিতে জেলার বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ওই হারানো অথবা চুরি যাওয়া ফোনগুলো উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

মোবাইল ফিরে পেয়ে আধুনগর ইসলামিয়া মাদরাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র আবু বক্কর জানান, তিনি অনেক কষ্ট করে মোবাইল ফোনটি কিনেছেন। থানায় জিডি করার পর মোবাইল ফোনটি ফিরে পাওয়ায় তিনি অনেক খুশি এবং পুলিশকে ধন্যবাদ জানান।

মোবাইল ফোন উদ্ধারে টিম প্রধান এএসআই এস এম রাশেদ বলেন, যে কেউ জিডির কপি দিলে ওসি স্যারের নির্দেশনায় বিভিন্ন এলাকা থেকে ৫০টির মতো হারানো মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফেরত দিয়ে থাকি। আমাদের কাজের মধ্যে এই কাজটি চমৎকার লাগে।

ওসি রাশেদুল ইসলাম বলেন, ‘আমরা খুবই আনন্দিত এ কাজটি করতে পেরে। যেকোনো প্রয়োজনে পুলিশ আপনাদের পাশে আছে থাকবে।’ ওসি আরো জানান, কিছুদিন আগেও ৩০টির মত মোবাইল ফোন উদ্ধার করে দিয়েছেন। আবারো অর্ধ শতাধিক মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করে হয়েছে। মোবাইল হারিয়ে যাওয়ার পর থানায় এসে একটি জিডি করবেন। হারানো মোবাইল ফিরে পেয়ে মানুষ সত্যি খুশি হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,লোহাগাড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close