কক্সবাজার প্রতিনিধি

  ২২ জুলাই, ২০১৭

কক্সবাজারে পাহাড় ধসের শঙ্কা

সরিয়ে নেওয়া হচ্ছে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের

বান্দরবান ও রাঙামাটির মতো কক্সবাজারেও পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। টানা বৃষ্টিতে যেকোনো সময় পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন। পাহাড় ধসে প্রাণহানি রোধ করতে গতকাল শুক্রবার বিকেলে পাহাড়ি এলাকাতে সচেতনতামূলক পদেক্ষেপ নেওয়া হয় এবং ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়।

জেলা প্রশাসক জানান, গত তিন দিন ধরে কক্সবাজারে টানা বৃষ্টিপাত হচ্ছে। এমন বৃষ্টিপাতে পাহাড় ধসের শঙ্কা রয়েছে। তাই আপাতত পাহাড়ের নিচে ও চূড়ায় ঝুঁকিপূর্ণ বসতিগুলো উচ্ছেদ না করে; তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। পার্শ্ববর্তী বিদ্যালয় ও পাবলিক লাইব্রেরির হল রুমে তাদের আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়–য়া বলেন, জেলা প্রশাসকের নির্দেশে শুক্রবার বিকেল থেকে আনসার ব্যাটালিয়ান ও ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে নিয়ে শহরের বাহারছড়ার কবরস্থান পাড়া, লাইট হাউস ও ফাতের ঘোনাসহ আশপাশের প্রায় ৬০টি ঝুঁকিপূর্ণ পরিবারকে সরিয়ে নেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist