লাকসাম ও মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

ভোটযুদ্ধে ১৪ প্রতিদ্বন্দ্বী

আজ লাকসাম ও মনোহরগঞ্জে ভোট

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জে আজ বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, লাকসাম উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মনোহরগঞ্জে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন অফিস জানায়, লাকসাম ও মনোহরগঞ্জে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৯ হাজার ১ হাজার ৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৩ হাজার ৫৮৬ ও মহিলা ভোটার ২ লাখ ১৫ হাজার ১ হাজার ৪৬১ জন।

লাকসামে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া (আনারস) প্রতীক, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা (দোয়াত কলম), শম্ভু সাহা (কাপ পিরিচ), ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী (তালা) আলমগীর হোসেন (উড়োজাহাজ), মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা (পদ্মফুল) প্রতীক ও মিতা সাহা (প্রজাপতি) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

মনোহরগঞ্জে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন (আনারস), আবদুল মান্নান চৌধুরী (ঘোড়া) ও আফরোজা কুসুম (দোয়াত কলম), ভাইস চেয়ারম্যান পদে মো. আমিরুল ইসলাম (তালা) ও মনিরুজ্জামান (টাইপ রাইটার) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাথের পেটুয়া ডিগ্রি কলেজের প্রভাষক শিরিন আক্তার মুক্তা (প্রজাপতি) ও বিলকিস আক্তার (ফুটবল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবির জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাচন অফিস থেকে প্রতিটি কেন্দ্রে ভোটের সরঞ্জামাদি পাঠানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close