কুমিল্লা প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

লাকসাম-মনোহরগঞ্জে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত

মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের একটি ভোটকেন্দ্র।ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। সকালের দিকে বৃষ্টির কারণে লোকজনের উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়তে থাকে। এ সময় কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে সকালে জেলার মনোহরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মো. জাকির হোসেন সংবাদমাধ্যমে এক বক্তব্যে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বয়কট করেন। তার অভিযোগের সত্যতা যাচাইয়ে একাধিক সাংবাদিক সরেজমিনে কেন্দ্র পরিদর্শন করেন, তবে কোথায় কোনো অপ্রীতিকর ঘটনা তাদের চোখে পড়েনি বলে জানিয়েছেন।

বিষয়টি আরো নিশ্চিত হওয়ার জন্য এলাকায় ভোটারদের সঙ্গে কথা বলেও অনিয়মের কোনো সত্যতা পাওয়া যায়নি। অনেকেই বলছেন, নিজের পরাজয় নিশ্চিত জেনে জাকির হোসেন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এমন অসত্য অভিযোগ তোলেছেন।

আহমেদ জামাল নামের এক ভোটার বলেন, মনোহরগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আমি নাথেরপেটুয়া কেন্দ্রে ভোট দিয়েছি। এখানে কোনো অপ্রীতিকর পরিবেশ দেখিনি। মানুষ ভোটের উৎসবে মেতেছে। তিনি আরো বলেন, আমি পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে এসেছি। জয়-পরাজয় আল্লাহ ভালো জানেন।

তৌকির হোসেন নামের আরেক ভোটার বলেন,নির্বাচনের পরিবেশ খুবই সুন্দর। সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোটের পরিবেশে ভোট দিতে পেরে ভালো লাগছে। সকালের দিকে লোকসমাগম একটু কম দেখে ভেবেছিলাম, লোকজন ভোট দিতে আসবে না, কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই দৃশ্য পাল্টে গেছে। মানুষ দলে দলে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে।

মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার আহাম্মদ উল্লাহ উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন আব্দুল কাইয়ুম। তিনি জানান, তার কেন্দ্রের আওতায় মোট ভোটার আছে ২ হাজার ৩১১ জন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোটের পরিবেশ নিশ্চিত করে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এক্ষেত্রে কোথাও কোনো অপ্রীতিকর কিছুর খবর পাওয়া যায়নি। সকালে হালকা বৃষ্টিসহ আবহাওয়া বৈরী ছিল, তাই ভোটার উপস্থিতিও কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনে লাকসামে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অপরদিকে মনোহরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৯ হাজার ১ হাজার ৪৭।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close