পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

  ০৮ মে, ২০২৪

বরগুনার পাথরঘাটা 

বাঁচার লড়াইয়ে শিশু সুলতানা

ছবি: প্রতিদিনের সংবাদ

শিশু সুলতানার জন্ম থেকেই দুটি পা নেই, ডান হাত নেই। এক হাতের ওপর ভর দিয়ে চলবে তারও কোনো উপায় নেই। বিছানাই যেন তার একমাত্র ভরসা। এই শিশুর কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন মা খাদিজা বেগম। বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের ছোট টেংরা গ্রামের সুলতান মিয়ার মেয়ে সুলতানা।

জানা গেছে, সুলতানার জন্ম ২০২১ সালে ২১ ফেব্রুয়ারি। বাবা সুলতান আর্থিক সচ্ছলতা না থাকার কারণে এখন দিনমজুরি কাজ করে। চার জনের সংসারে এক ছেলে ও মেয়ে সুলতানাকে নিয়ে অভাবে কাটে তাদের সংসার।

সুলতানার বাবা সুলতান বলেন, আমাদের কান্না ছাড়াই আর কিছুই নাই। এখন মেয়েটার বয়স তিন বছর। দুইটা পা ও একটি হাত নেই। মেয়ে চলাফেরা করার জন্য অনেক আশা করে কিন্তু পারে না। আমি যতদিন আছি আমিই লালন পালন করমু কিন্তু বড় হইলে ভবিষ্যতেকে দেখবে এই চিন্তাই করি।

প্রতিবেশি জাহাঙ্গীর আলম বলেন, সুলতানার জন্ম থেকেই খোঁজ রাখছেন প্রতিবেশীরা। তার মা-বাবা তাকে নিয়ে খুব কষ্ট করছেন এবং দুশ্চিন্তায় দিন পার করছেন তারা।

সুলতানার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খান বলেন, আমি সমাজসেবা অফিসারের সঙ্গে কথা বলে প্রতিবন্ধী সুলতানার খোঁজ নিচ্ছি। আশাকরি দ্রুত সময়ের মধ্য তার জন্য সরকারের পক্ষ থেকে ভাতা ব্যবস্থা করা করা হবে। এ জন্য উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিশু সুলতানা,বরগুনার পাথরঘাটা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close