ক্রীড়া ডেস্ক

  ১৯ মার্চ, ২০২৪

ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেন আলকারাজ

আবার ফাইনালে ডানিল মেদভেদেভকে পরাজিত করে টানা দ্বিতীয়বার ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স শিরোপা জয় করেছেন বিশ্বের দুই নম্বর খেলোয়াড় কার্লোস আলকারাজ। গত আসরেও রাশিয়ান তারকাকে পরাজিত করেছিলেন আলকারাজ। ফাইনালে স্প্যানিশ তরুণ আলকারাজ ৭-৬ (৭/৫), ৬-১ গেমে মেদভেদেভকে পরাজিত করে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান।

গত বছর জুলাইয়ে উইম্বলডন শিরোপা জয়ের পর আলকারাজের এটাই প্রথম শিরোপা। ২০১৪-১৬ মৌসুমে টানা তিনবার শিরোপা জয় করেছিলেন নোভাক জকোভিচ। এরপর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইন্ডিয়ান ওয়েলসের পরপর দুটি শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন আলকারাজ। ২০ বছর বয়সি আলকারাজ ক্যালিফোর্নিয়ায় ১২ দিনের যাত্রায় আরো একবার প্রমাণ করেছেন বাজে একটি মৌসুম শুরু পর এভাবে ফিরে এসেই নিজের জাত চেনাতে হয়। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর ফেব্রুয়ারি সাসে রিও ডি জেনিরোতে গোঁড়ালির ইনজুরির কারণে প্রথম ম্যাচেই পরাজয় স্বীকার করতে বাধ্য হয়েছিলেন আলকারাজ।

২০২২ ইউএস ওপেন বিজয়ী আলকারাজ কাল ম্যাচ শেষে বলেছেন, ‘আমার নিজেকে নিয়ে অনেক শঙ্কা ছিল। এ শিরোপা জয় আমার কাছে সত্যিই বিশেষ কিছু। কারণ শারীরিক ও মানসিকভাবে বেশ কিছু সমস্যা কাটিয়ে আমি খেলতে নেমেছিলাম। বিষয়টা এমন নয় যে উইম্বলডনের পর আমি কোনো শিরোপা জিততে পারিনি। এটা অনুভূতির বিষয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close