বিটন চৌধুরী, খাগড়াছড়ি

  ২৯ এপ্রিল, ২০২৪

আপিলে খাগড়াছড়ির চার প্রার্থীর মনোনয়ন বহাল

ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে আপিল শুনানি শেষে চার প্রার্থীর মনোনয়ন বহাল করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) তাদের মনোনয়ন বহাল করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

আপিলে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে আছেন সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জ্ঞান রঞ্জন ত্রিপুরা। ঋণ খেলাপীর অভিযোগে জ্ঞান ত্রিপুরার মনোনয়ন বাতিল করা হয়েছিল।

এদিকে দীঘিনালা উপজেলার চেয়ারম্যান প্রার্থী ধর্ম জ্যোতি চাকমা মনোনয়ন বহাল করা হয়েছে। হলফনামায় তথ্য গোপনের অভিযোগে গত ২৩ এপ্রিল ধর্ম জ্যোতি চাকমার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল করা হয়। তিনি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) সমর্থিত প্রার্থী। এছাড়া আপিলে দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী সুসময় চাকমা ও মো. মজিবর ফরাজীর মনোনয়ন বহাল করা হয়েছে।

এদিকে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে শান্তি জীবন চাকাম এবং ভাইস চেয়ারম্যান পদে সঞ্চয় চাকমার মনোনয়নপত্র। দুজন ফেরারি আসামি হলেও তারা হলফনামায় তথ্য গোপন করে।

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) ও রিটানিং অফিসার জোনায়েদ কবীর সোহাগ বলেন, আইন-বিধান অনুযায়ী নির্বাচল চলবে। ম্যাজিস্ট্রট নিয়োগ করা হয়েছে। তারা নির্বাচন মনিটরিং করবেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close