আবদুল বাতেন

  ২৫ এপ্রিল, ২০২৪

বৃষ্টি কামনায় ঈশ্বরদী কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও পাকশীতে ইস্তিস্কার নামাজ আদায়

দেশ জুড়ে অতি তীব্র তাপদাহ, সঙ্গে কড়া রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে ঈশ্বরদীর পাকশী রুপপুরসহ এ অঞ্চলের সাধারণ মানুষ। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে আম, লিচু,কাঁঠাল ও বিস্তীর্ণ মাঠের ফসল। তীব্র এই গরম থেকে পরিত্রাণের আশায় ঈশ্বরদী ও পাকশী রুপপুরের মানুষ মহান আল্লাহর দরবারে ক্ষমা চেয়ে সালাতুস ইস্তিস্কার নামাজ আদায় করেছে।

ঈশ্বরদী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের খোলা আকাশের নিচে বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় ইস্তিস্কার (বৃষ্টির জন্য নামাজ) আদায় করেন ঈশ্বরদীবাসী। নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়।

ঈশ্বরদী কেন্দ্রীয় ইদগাহ ময়দানে ইস্তিসকার নামাজ ও মোনাজাত পরিচালনা ঈশ্বরদী আমবাগান ইসলামীয়া ফাজিল মাদরাসার শিক্ষক ও ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ওয়ালিউল্লাহ সাহেব। উক্ত নামাজে ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র ও ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল কালাম কালাম আজাদ মিন্টুসহ বৃদ্ধ,যুবক ও কিশোরসহ হাজার হাজার মুসুল্লীবৃন্দ।

অপরদিকে পাকশী রুপপুর বাঘইল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবু তাহের।

মহান আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত করে নফল নামাজ আদায় করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। নামাজ ও দোয়ায় ছাত্র, যুবকসহ আশপাশের শত শত ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। ইমাম সাহেব খুতবা প্রদানকালে বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য তীব্র তাপ্রবাহ বয়ে যাচ্ছে এটা যৌক্তিক একটি কারণ। আমরা যে পরিস্থিতিতেই থাকি না কেন মালিকের কাছে ধর্ণা দেবো তিনি যেন রহমত বর্ষণ করেন। এজন্য আমরা আল্লাহর কাছে দয়া ভিক্ষা চাইছি। রাসুলের সুন্নাহ অনুযায়ী আমরা মাঠে এসেছি, আমাদের অপরাধ স্বীকার করলাম। নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তায়ালার কৃতজ্ঞতা প্রকাশ করলাম, ক্ষমা চাইলাম। আমরা আশা রাখি আল্লাহ অবশ্যই আমাদেরকে মাফ করে দিবেন এবং তিনি দয়া করে আসমান থেকে রহমতের বৃষ্টি বর্ষন করে গোটা জমিনকে ঠানৃডা করে দিয়ে এ পরিবেশকে আবার শান্তুিময় করে দেবেন এবং প্রাণী জগতকে বেঁচে থাকার জন্য আরামদায়ক পৃথিবী উপহার দেবেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঈশ্বরদী,পাবনার ঈশ্বরদী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close