ক্রীড়া ডেস্ক

  ০৩ ফেব্রুয়ারি, ২০১৯

পাহাড়সম রানের চাপে শ্রীলঙ্কা

ক্যানবেরা টেস্টের প্রথম দিন ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছিলেন জো বার্নস। টিম হেডের সঙ্গে জুটি গড়ে অস্ট্রেলিয়াকে এনে দিয়েছিলেন বড় সংগ্রহ। কিন্তু কাল হতাশ দিনই কাটাতে হয়েছে বার্নসকে। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাতছানি দিলেও আশা পূর্ণ করতে পারেননি অজি ওপেনার। বার্নসের হতাশার দিনে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন দ্বিতীয় দিন শুরু করা কার্টিস প্যাটারসন। আর তাতে শ্রীলঙ্কার বিপক্ষে পাহাড় সমান রান করেছে স্বাগতিকরা। ৫ উইকেট হারিয়ে ৫৩৪ রানে ইনিংস ঘোষণা করেছে অজিরা।

দ্বিতীয় দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ৩ উইকেটে ১২৩ রান। দিলরুয়ান পেরেরা (১১*) ও ধনাঞ্জয়া ডি সিলভা (১*) রানে আজ তৃতীয় দিন শুরু করবেন। দিনেশ চান্দিমালের দল এখনও ৪১১ রানে পিছিয়ে।

সাবধানি ব্যাটিংয়ে ৮২ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন দিমুথ করুনারতেœ ও লাহিরু থিরিমান্নে। গতিময় পেসার প্যাট কামিন্সের বলে ঘাড়ে চোট পেয়ে করুনারতেœ স্ট্রেচারে করে মাঠ ছাড়লে বড় একটা ধাক্কা খায় সফরকারীরা।

শ্রীলঙ্কা ইনিংসের ৩১তম ওভারে একটি বাউন্সারের চোখ সরিয়ে নিয়ে ঘুরে গেছিলেন করুনারতেœ। যতটা ভেবেছিলেন ততটা বল না উঠেনি। বল আঘাত হানে ঘাড়ে, লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে মাঠে আসেন দলের ফিজিও, অস্ট্রেলিয়া দলের চিকিৎসক। মাঠ থেকে সরাসরি হাসপাতালে নেওয়া হয় করুনারতেœকে।

মানুকা ওভালে গতকাল শনিবার ৪ উইকেটে ৩৮৪ রান নিয়ে দিন শুরু করা অজিরা শুরুতেই হারায় বার্নসকে। কাসুন রাজিথার অফ স্টাম্পের বাইরের বল তার ব্যাটের কানা ছুঁয়ে এলোমেলো করে দেয় স্টাম্প। ২৭ চারে ২৬০ বলে ১৮০ রান করে ফিরে যান বার্নস।

দ্বিতীয় দিন সেটাই হয়ে থাকে লঙ্কানদের একমাত্র সাফল্য। দ্বিতীয় নতুন বলে প্যাটারসনের শুরুটা ছিল নড়বড়ে। আগের দিন মুখোমুখি হওয়া প্রথম বলে জীবন পাওয়া এই মিডল অর্ডার ব্যাটসম্যান ধীরে ধীরে ফিরে পান নিজেকে।

অন্য প্রান্তে শুরু থেকে সাবধানি ছিলেন অধিনায়ক টিম পেইন। ষষ্ঠ উইকেটে প্যাটারসনের সঙ্গে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটিতে তার অবদান ৩ চারে ৪৫ রান। দ্বিতীয় টেস্টে প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া প্যাটারসন অপরাজিত থাকেন ১১৪ রানে। তার ১৯২ বলের ইনিংস গড়া ১৪ চার ও ১ ছক্কায়।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : (আগের দিন শেষে ৩৮৪/৪) ১৩২ ওভার ৫৩৪/৫ ডি. (বার্নস ১৮০, প্যাটারসন ১১৪*, পেইন ৪৫*; রাজিথা ১/১০৩, ফার্নান্দো ৩/১২৬, চামিকা করুনারতেœ ১/১৩০, দিলরুয়ান ০/১১২, ডি সিলভা ০/৬০)

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৪৩ ওভার ১২৩/৩ (দিমুথ করুনারতেœ আহত অবসর ৪৬*, থিরিমান্নে ৪১, চান্দিমাল ১৫, মেন্ডিস ৬, দিলরুয়ান ১১*, ডি সিলভা ১*; স্টার্ক ১/৩২, রিচার্ডসন ০/২৩, কামিন্স ১/২৫, লায়ন ১/৪০)

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close