তুহিন আহমদ, সিলেট প্রতিনিধি

  ১৮ ডিসেম্বর, ২০১৮

টস ছাড়া সবকিছু বিপক্ষে ছিল : সাকিব

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচ শেষে কোনো অজুহাতের ধার ধারেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

স্পষ্ট জানিয়ে দিয়েছেন কেবল টস ব্যতীত আর কিছুই নিজেদের পক্ষে আনতে পারেনি তার দল। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, ‘টস জেতা বাদ দিলে কোনো কিছুই আমাদের পক্ষে কাজ করেনি। আমরা ব্যাটিং ভালো করিনি, আমরা বোলিং ভালো করিনি। ম্যাচের উইকেট ভালো ছিল। আমাদের অন্তত ১৭৫ রান করা দরকার ছিল।’

ব্যাট হাতে বাংলাদেশের ১২৯ রানের মধ্যে সাকিব নিজেই করেছেন ৬১ রান। তাই ব্যাট হাতে অন্তত সফল ছিলেন অধিনায়ক। কিন্তু পারেননি অন্যরা। কী কারণে পারেননি বাকি ব্যাটসম্যানরা সে ব্যাখ্যা দিতে রাজি হননি বাংলাদেশ অধিনায়ক।

সাকিব বলেন, ‘বাকি ব্যাটসম্যানরা কেন ভালো করতে পারেনি সেটা তাদেরই জিজ্ঞেস করুন। আমি তো সবার হয়ে উত্তর দিতে পারব না। আমি

যেটা বললাম, আজকে কোনো কিছুই পক্ষে আসেনি।

আমরা যাই করেছি, কিছুই কাজ হয়নি। এই ম্যাচ থেকে অনেক কিছুই শেখার আছে।’

দিনের পুরো ম্যাচেই মারকুটে ছিলেন শাই হোপ। মাত্র ১৬ বলেই তুলে নেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি। পরে ২৩ বলে ৩টি চার ও ৬টি বিশাল ছক্কায় ৫৫ করেন। তবে বাংলাদেশের বোলার বা ব্যাটসম্যান কোনো পক্ষই কিছুই করে দেখাতে পারেননি একমাত্র অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের মতো প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশ হেরেছে শাই হোপের কাছে। ওয়ানডেতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর কাল ২০ ওভারের ম্যাচে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। সিরিজে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি তুলে নিয়েছেন মাত্র ১৬ বলে। যা কি না আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্যে তৃতীয় দ্রুততম হাফসেঞ্চুরি।

ইনিংসের ষষ্ঠ ওভারে মাত্র ১৬ বলে ৩টি চার ও ৬টি বিশাল ছক্কার মারে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন হোপ। তার ব্যাটিং তান্ডবে পাওয়ার প্লে’র ৬ ওভারেই ৯১ রান করে ফেলে ক্যারিবীয়রা। যা কি না আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে পাওয়ার প্লে’তে করা সর্বোচ্চ রান।

তবে ইনিংসের ৮ম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদকে ছক্কা মারতে গিয়ে ডিপ এক্সট্রা কভারে ধরা পড়েন হোপ। আউট হওয়ার আগে ৩টি চার ও ৬টি ছক্কার মারে ২৩ বলে ৫৫ রান করেছেন এই মারকুটে ব্যাটসম্যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close