নিজস্ব প্রতিবেদক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

কুমিল্লা-৭ উপনির্বাচন

ডা. প্রাণ গোপাল নৌকার প্রার্থী

কুমিল্লা-৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। গতকাল শনিবার সকালে তার প্রার্থিতা চূড়ান্ত করে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। এ দিন ৯ উপজেলা, এক পৌরসভায়ও প্রার্থী ঘোষণা করা হয়। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এই বৈঠক হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের সহসভাপতি প্রাণ গোপাল দত্ত ছাড়াও এ আসনে নৌকা পেতে মনোনয়ন কিনেছিলেন দলের জেলা উত্তরের সদস্য জাকির হোসেন, চান্দিনা উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শাহজালাল মিঞা, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মুজিবুর রহমান এবং প্রয়াত অধ্যাপক আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু।

প্রাণ গোপাল ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এ আসন থেকে মনোনয়ন কিনেছিলেন। তবে মনোনয়ন পেয়েছিলেন অধ্যাপক আলী আশরাফ। ওই আসনের সংসদ সদস্য আলী আশরাফ ৩০ জুলাই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আসন শূন্য হলে ৪ সেপ্টেম্বর থেকে কুমিল্লা-৭ আসনে উপনির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ৭ অক্টোবর এই আসনের উপনির্বাচনে ভোট হবে।

৯ উপজেলা, এক পৌরসভায় প্রার্থী যারা : ৯টি উপজেলা ও একটি পৌরসভায় উপনির্বাচনে নৌকা প্রতীকে লড়তে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ৭ অক্টোবর এসব এলাকায় ভোট হবে।

উপজেলা পরিষদে মনোনয়ন পেলেন যারা : যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী। বাগেরহাটের কচুয়ায় নাজমা সরোয়ার, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সামসুল ইসলাম ভূঁইয়া, নরসিংদীর সদরে আফতাব উদ্দিন ভূঞা, কিশোরগঞ্জের বাজিতপুরে রকিবুল হাসান শিবলী, নেত্রকোনার খালিয়াজুরীতে রাব্বানী জব্বার, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভানু লাল রায়, চাঁদপুরের শাহরাস্তিতে নাছরিন জাহান চৌধুরী, ফেনীর সদরে শুসেন চন্দ্র শীল চেয়ারম্যান পদে পেয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close