সাইফুর রহিম শাহীন, কক্সবাজার প্রতিনিধি

  ২৬ মে, ২০২৪

সমুদ্র উত্তাল

কক্সবাজারে রেমাল নিয়ে স্থানীয় প্রশাসনের প্রস্তুতি

ছবি : প্রতিদিনের সংবাদ

বঙ্গোপসাগরে সৃষ্ঠ নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে উত্তাল রয়েছে কক্সবাজার সমুদ্র। মধ্যরাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাত হলেও সকাল থেকে আকাশ ছিলো মেঘাচ্ছন্ন। এমন বৈরী আবহাওয়ার মাঝেও থেমে নেই পর্যটকদের আনন্দ। সাগরের বিশাল বিশাল ঢেউয়ে গোসলে নেমেছেন পর্যটকরা।

নিম্নচাপটির প্রভাবে সাগরের ঢেউয়ের উচ্চতা স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ফুট বেড়েছে। তাই সতর্কতা জারি করে সাগরে লাল পতাকা টাঙিয়েছে লাইফগার্ড। এর মাঝেও যেসকল পর্যটক সাগরে নেমেছেন তাদের নিরাপত্তায় কাজ করছেন লাইফগার্ড কর্মীরা।

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় কক্সবাজার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় কক্সবাজার জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এ সময় পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামসহ জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানায়, ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। এই কয়দিন সংশ্লিষ্ট সব পর্যায়ের কর্মকর্তাদের স্টেশন ত্যাগ না করতে নির্দেশ দেওয়া হয়েছে। ৬৩৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

এ ছাড়া ৮ হাজার ৬শ স্বেচ্ছাসেবক এবং ২২শ সিপিপি সদস্যসহ রেড ক্রিসেন্টের ১৮০ ভলান্টিয়ার প্রস্তুত রয়েছে।

দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশাসনের নিকট ৪৮৬ মে.টন চাল, ২ লাখ ৭৫ হাজার নগদ টাকা, ঢেউটিন ২৩ বান্ডিল এবং গৃহ নির্মাণ মঞ্জুরির অর্থ ৬৯ হাজার টাকাও মজুদ রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমুদ্র উত্তাল,স্থানীয় প্রশাসনের প্রস্তুতি,ঘূর্ণিঝড় রেমাল,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close