নিজস্ব প্রতিবেদক

  ৩০ জুলাই, ২০২১

করোনার মধ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গু সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরো ১৯৪ জন রোগী ভর্তি হয়েছেন। যা এ বছর এক দিনে দেশে শনাক্তের রেকর্ড। গত মঙ্গলবার ১৫৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

গতকাল বৃহস্পতিবার বিকালে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ১৯৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৮১ এবং ঢাকার বাইরে নতুন রোগী ভর্তি হয়েছে ১৩ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪২ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬১৮ এবং অন্যান্য বিভাগে বর্তমানে রোগী ভর্তি হয়েছে ২৪ জন।

এ বছরে এখন পর্যন্ত (গত ১ জানুয়ারি থেকে ২৭ জুলাই) হাসপাতালে রোগী ভর্তি হয়েছে ২ হাজার ২৯২ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৪৬ জন রোগী। তবে এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close