নড়াইল প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০২৪

নড়াইলে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ল কৃষক কার্তিকের স্বপ্ন

ছবি: প্রতিদিনের সংবাদ

নড়াইলে পানের বরজে দুর্বৃত্তের দেওয়ায় আগুনে পুড়ে গেছে কৃষক কার্তিক করের স্বপ্ন। কার্তিককের জীবিকা নির্বাহের প্রধান অবলম্বন ৪০ শতাংশ জমির পানের বরজ পুড়ে গেছে। এতে যেন মাথায় হাত যেন আকাশ ভেঙে পড়েছে তার।

শুক্রবার (২৬ এপ্রিল) সদরের আউড়িয়া ইউনিয়নের বোড়াবাদুড়িয়া গ্রামের একটি বরজে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক কার্তিক। কারো দেওয়া আগুনে এই ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এর আগে গত বছরের অক্টোবর কার্তিকের ছোট ভাই মিন্টু করের পাঁচটি গরু চুরি হয়।

ক্ষতিগ্রস্ত কৃষক কার্তিক বলেন, ‘শুক্রবার সকালে বরজে পান ভাঙতে গিয়ে দেখি কে বা কারা আমার পানের বরজে আগুন লাগিয়ে দিয়েছে। বরজের পান বিক্রি করেই চলতো আমার সংসার। আমি পুরো নিঃস্ব হয়ে গেছি। গ্রামে কারো সাথে আমার কোনো শত্রু নেই। তাহলে এমন হলো কেন! আমি এখন কীভাবে সংসার চালাব। এ ঘটনার বিচার চাই।’

উপজেলার আউড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম পলাশ বলেন, কার্তিকের পানের বরজ পোড়ানোর খবর পেয়ে বরজটি পরিদর্শন করিছি। ঘটনাটি দুঃখজনক। এই কাজটি যেই করে থাকুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পাশের কমলাপুর গ্রামের বাসিন্দা ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মিলন ঘোষ বলেন, ‘বরজে আগুন দেওয়ার ঘটনা দুঃখজনক। এর আগে গত বছরের ২৬ অক্টোবর কার্তিকের ছোট ভাই মিন্টু করের পাঁচটি গরু চুরি হয়ে যায়। তারও কোনো সুরাহা হয়নি। এটা উদ্দেশ্যমূলক হতে পারে।’ তিনি বিষয়টি নিরপেক্ষভাবে তদন্তের দাবি জানান।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাইফুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে সিগারেটের আগুনে বরজটি পুড়তে পারে। এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাইনি, পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নড়াইল,পানের বরজে আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close