কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ০৯ মে, ২০২৪

হাইকোর্টের রায়ে প্রার্থীতা ফিরে পেলেন মৌলভীবাজারের তাজ

সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী মো. তাজুল ইসলাম তাজ।ছবি: সংগৃহীত

মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থীতা ফিরিয়ে দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৯ মে) সকালে বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আখতারুজ্জামানের যৌথ বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। একইসঙ্গে দ্রুত প্রার্থীতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করার জন্য রুল জারি করা হয়েছে।

জানা যায়, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম। পরে তাজ মনোনয়নপত্র ফিরে পেতে উচ্চ আদালতে (হাইকোর্ট) রিট আবেদন করেন। হাইকোর্ট তাজের রিট আবেদন গ্রহণ করে বৃহস্পতিবার রুল জারি করেন। রিটের শুনানি শেষে হাইকোর্ট নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করে তাদের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার পাশাপাশি রুল জারি করেছেন।

এ বিষয়ে তাজুল ইসলাম তাজ বলেন, ‘আমি আমার অধিকার ফিরে পেয়েছি। এখন জনগণ ২১ মে আমাকে ভোট দিয়ে তাদের রায় দিবেন।’

আরো জানা যায়, আগামী ২১ মে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা। কিন্তু চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে তাজের মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রতীক বরাদ্দ না দিয়ে কামাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। গতকাল হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন তাজ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,কমলগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close