মাধবপুর  (হবিগঞ্জ) প্রতিনিধি

  ০৯ মে, ২০২৪

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স 

জেলায় প্রথমবারের মতো জেনারেল সার্জারি শুরু

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: প্রতিদিনের সংবাদ

হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো এপেন্ডিসেকটমি অস্ত্রোপচারের মধ্য দিয়ে জেনারেল সার্জারি কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে উপজেলার রাজনগর গ্রামের রমজান মিয়ার (২৫) এপেন্ডিসেকটমি অস্ত্রোপচার করেন জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ফরহাদ আহমেদ চৌধুরী।

এ সময় তাকে সহযোগিতা করেন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) সুদীপ চৌধুরী ও আবাসিক মেডিকেল কর্মকর্তা আবুল হাসনাত এবং সহকারী সার্জন রকিবুল ইসলাম।

এছাড়া স্বার্বিক তত্বাবধানে থাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এইচ এম ইশতিয়াক মামুন জানান, হবিগঞ্জ জেলায় প্রথমবার জেনারেল সার্জারি কার্যক্রম মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হয়েছে। এখন থেকে নিয়মিত হারনিয়া, হাইড্রোসিল, এপেন্ডিসেকটমি, পাইলস এর অপারেশন হবে। এছাড়া প্রায় একবছর ধরে এখানে প্রসূতির অস্ত্রোপচার করা হচ্ছে।

চৌমুহনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটিতে সাধারণ অস্ত্রোপচারের সুবিধা চালু হওয়ায় গরীব ও সাধারণ মানুষ উপকৃত হবে।

এদিকে হবিগঞ্জ -৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, ‘এমপি হিসেবে আমি গর্বিত মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেলার মধ্যে প্রথম জেনারেল সার্জারি চালু হয়েছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ,মাধবপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close