রংপুর ব্যুরো

  ০৯ মে, ২০২৪

রংপুরে ড. ওয়াজেদ মিয়ার ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন 

ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৯ মে) সকালে রংপুরের পীরগঞ্জ ফতেপুরে ড. এম এ ওয়াজেদ মিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সামাজিক, সংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাজারার প্রফেসর ডক্টর মজিবউদ্দিন আহমদ, উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ড.ওয়াজেদ স্মৃতি সংসদ, মেরিন একাডেমি সহ বিভিন্ন সামাজিক, সংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবীসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন এবং প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্যগণ পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার আত্মার শান্তি কামনা ও দেশ-জাতির সুখ, শান্তি ও মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে দোয়া ফাতেহা পাঠ ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ।

১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারী পীরগঞ্জের ফতেপুরে সম্ভ্রান্ত মুসলিম পরিবার আব্দুল কাদের মিয়া ও ময়জান্নেছার ঘরে ওয়াজেদ মিয়া জন্ম নেন। তিনি ২০০৯ সালের ৯ মে ঢাকায় মৃত্যুবরণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড. ওয়াজেদ মিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close