ক্রীড়া ডেস্ক

  ০৯ এপ্রিল, ২০২৪

‘এ ড্র হারের মতোই’

ওল্ড ট্রাফোর্ডে রবিবার ২-২ গোলে ড্র হয় লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচ। এতে করে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার সুযোগ হাতছাড়া করে লিভারপুল। ম্যানইউর মাঠে গিয়ে একচেটিয়া প্রাধান্য দেখিয়ে এগিয়ে গিয়েছিল লিভারপুল। মুহুর্মুহু আক্রমণে তৈরি করেছিল একের পর এক সুযোগ। কিন্তু খেলার ধারার বিপরীতে ২ গোল খেয়ে পিছিয়েও যায় তারা। পরে সমতা ফিরিয়ে ম্যাচ শেষ করলেও জিততে না পারায় এ ড্রকে হারের সমান বলছেন লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইক।

ওল্ড ট্রাফোর্ডে রবিবার ২-২ গোলে ড্র হয় লিভারপুল-ম্যানইউ ম্যাচ। এতে করে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার সুযোগ হাতছাড়া করে লিভারপুল। আর্সেনালের সমান ৭১ পয়েন্ট থাকলেও গোল গড়ে পিছিয়ে দুইয়ে অল রেডসরা। আর্সেনাল, লিভারপুলের ঠিক পরেই ৭০ পয়েন্ট নিয়ে আছে ম্যানচেস্টার সিটি। জিততে পারলে ৭৩ পয়েন্ট নিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে শীর্ষে থাকত লিভারপুল। লিগ জেতার চাবিকাঠি থাকত নিজেদের হাতে। এখন বাকি পথে আছে যদি, কিন্তুর হিসাব। লিগের প্রেক্ষাপট বিচারে ও খেলার ধরনে তাই ড্র ম্যাচকে হারের মতো মনে হচ্ছে ফন ডাইকের, ‘এটা হারের মতো মনে হচ্ছে। এটা আমাদের ভুল। আমরা এত সুযোগ পেয়েছিলাম খেলাটা জিতে শেষ করা উচিত ছিল।’

২৩ মিনিটে লুইস ডিয়াজের গোলে লিভারপুলই এগিয়ে গিয়েছিল ম্যাচে। প্রথমার্ধে ৫৫ শতাংশের বেশি বল দেখলে রেখে প্রতিপক্ষের গোলমুখে ১৫টি শট নেয় লিভারপুল। বিপরীতে ম্যানইউ কোনো শটই নিতে পারেনি। এত একপেশে খেলার ভিড়েও প্রতি আক্রমণ থেকে রক্ষণের ভুলে ৫০ ও ৬৭ মিনিটে ২ গোল হজম করে পিছিয়ে পড়ে ইয়ুর্গেন ক্লপের দল। ৮০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরান মোহামেদ সালাহ। শেষ দিকে ডিয়াজ ফাঁকা বারে মিস করেন বল। দারউইন নুনেজ, ম্যাক আলিস্টারদেরও দেখা যায় সুযোগ হাতছাড়া করতে। কোচ ক্লপ অবশ্য তবু আশাবাদী। বাকি পথে নিজেদের কাজটা করে ঠিকই শিরোপা জিততে পারবেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close