সাইফুর রহিম শাহীন, কক্সবাজার প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২৪

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলিতে একজন নিহত

ছবি : প্রতিদিনের সংবাদ

কক্সবাজার সদরের ভারুয়াখালীতে অপহৃত এক এনজিও কর্মীকে উদ্ধার অভিযানে গিয়ে সেখানে র‍্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলির ঘটনা ঘটেছে। এই ঘটনায় বায়তুল্লাহ (৩৫) নামের একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন।

এ ঘটনায় শেরে ফরহাদ (৩০) নামের একজনকে আটক করেছে র‍্যাব। সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার দিকে সদরের ভারুয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড মুরা পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত বায়তুল্লাহ (৩৫) সদরের ভারুয়াখালী ইউনিয়নের চৌধুরীপাড়া এলাকার মৃত সৈয়দুল হকের ছেলে।

আহতরা হলেন, ওই এলাকার আব্দুর রশিদের ছেলে শফিউল্লাহ (৪০), বদরুল হক মিয়ার ছেলে সায়মন (২০)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫-এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী।

তিনি জানান, বেসরকারি সংস্থা প্রত্যাশীর কর্মী মাসুদ চৌধুরীকে শেরে বাহিনী নামে পরিচিত ডাকাত দল অপহরণ করে। বিষয়টি জানার পর র‍্যাব এনজিওকর্মী মাসুদকে উদ্ধারে ভারুয়াখালীর ৯নং ওয়ার্ড মুরা পাড়া এলাকার পাহাড়ে অভিযান চালায়। ওই অভিযানের সময় র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাত দল। র‌্যাবও পাল্টা গুলি চালায়। দুইপক্ষের গোলাগুলিতে কৃষক বাইতুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এদিকে এনজিও কর্মী মাসুদ চৌধুরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। অভিযানে ডাকাত ফরহাদকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

নিহতের ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধার করতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে আনা হলে আমার ভাই মারা যায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোলাগুলি,ডাকাত,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close