ক্রীড়া ডেস্ক

  ৩০ এপ্রিল, ২০২৪

জয়ের বৃত্তে রইল সিটি-আর্সেনাল

আগের ম্যাচে লন্ডন ডার্বিতে স্বাগতিক টটেনহাম হটস্পারকে ৩-২ হারিয়েছে শীর্ষে থাকা আর্সেনাল। খুব স্বাভাবিকভাবেই চাপে ছিল ম্যানচেস্টার সিটি। সেই চাপ উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল। গত রবিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহাম ফরেস্টের মাঠে ২-০ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সিটি-আর্সেনাল দুই দল জয়ের ধারায় থাকায় শীর্ষস্থান দুটি অপরিবর্তিত থাকল। ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে আর্সেনাল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট পিছিয়ে দুইয়ে থাকল ম্যানচেস্টার সিটি। তিনে থাকা সাবেক চ্যাম্পিয়ন লিভারপুলের সংগ্রহ ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট।

৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট চারে থাকা অ্যাস্টন ভিলার। তাদের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ ছিল টটেনহামের। ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে উত্তর লন্ডনের ক্লাবটি। আর্সেনালের কাছে হেরে সেরা চারে থাকার পথটা কঠিন করে ফেলল টটেনহাম। আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগেও অনিশ্চিত হয়ে গেল তাদের যাত্রা।

টটেনহামকে হারিয়ে শিরোপা লড়াই ঠিকই জমিয়ে রাখল আর্সেনাল। প্রথমার্ধেই জয় প্রায় নিশ্চিত হয়ে যায় গানারদের। ৩৮ মিনিটের মধ্যে তিন গোল করে তারা। ১৫ মিনিটে হজবার্গের আত্মঘাতী গোলে লিড। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। ১১ মিনিট পর ব্যবধান আরো বাড়ান কাই হাভার্টজ। তিন গোল হজমের পর ঘুম ভাঙে টটেনহামের। ৬৪ মিনিটে আর্সেনালকে একটি গোলের শোধ দেন ক্রিশ্চিয়ান রোমেরো। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান আরো কমান সন হিয়ুং-মিন। আর্সেনালের জয়ের রাতে সঙ্গী হয়েছে ম্যানচেস্টার সিটি। দুই অর্ধে দুই গোলে নটিংহাম ফরেস্টের বিপক্ষে জিতেছে গার্দিওলার দল।

গোল করেন গার্ডিয়ল ও আর্লিং হাল্যান্ড। দুটো গোলেরই উৎস ছিলেন মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে। ৩২ মিনিটে সিটি লিড নেয় গার্ডিয়লের গোলে। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হাল্যান্ড। চোট থেকে সেরে উঠে মাঠে ফিরেই গোল করলেন নরওয়েজান স্ট্রাইকার। লিগের চলতি মৌসুমে এটা তার ২১তম গোল।

ম্যানচেস্টার সিটির শিরোপা ভাগ্য এখনো তাদের হাতেই আছে। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে থাকা আর কোনো দলের এই স্বস্তি নেই। তবে সেই স্বস্তিতে প্রাপ্তির উপকরণ এখনই খুঁজে নিতে নারাজ পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচের মতে, শিরোপা ধরে রাখতে হলে এখনো কঠিন পথ পাড়ি দিতে হবে তার দলকে। তিনি ভালো করেই জানেন, এখন একটু পা হড়কালেই বিপদ!

তবে সিটির ম্যাচ বাকি আছে চারটি, আর্সেনালের তিনটি। নিজেদের কাজ ঠিকঠাক করতে পারলে তাই সিটিই চ্যাম্পিয়ন হবে। আর্সেনালকে অপেক্ষায় থাকতে হবে সিটির পয়েন্ট হারানোর। সিটি যেভাবে ছুটছে, তাদের থামানোর কাজটি সহজ নয়। আরেকটি শিরোপা সুবাস তাই পাওয়ারই কথা গার্দিওলার ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close