ক্রীড়া প্রতিবেদক

  ৩০ এপ্রিল, ২০২৪

ওই বয়স তো নেই, মন চায় খেলে ফেলি : সুজন

ঢাকা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করতে আর কেবল একটা জয় বাকি আবাহনী লিমিটেডের। তবে জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে তাদের ১০ জন খেলোয়াড় চলে গেছেন জাতীয় দলের স্কোয়াডে, আরো দুজন আছেন ইনজুরিতে। এই অবস্থায় শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে একাদশ সাজানো নিয়েই চিন্তায় খালেদ মাহমুদ সুজন। ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে আজ মঙ্গলবার বিকেএসপিতে শিরোপা নির্ধারণী ম্যাচে শেখ জামালের মুখোমুখি হবে টেবিলে অনেক এগিয়ে থাকা আবাহনী। খেলোয়াড় সংকটে যদিও এই ম্যাচে স্কোয়াডে শক্তির বিচারে তারা পিছিয়ে পড়েছে।

৩ মে থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ সামনে রেখে রবিবারই ঘোষণা করা হয় জাতীয় দল। তাতে জায়গা পেয়েছেন আবাহনীর লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, মোহাম্মদ সাইফউদ্দীন ও তানভির ইসলাম। এর মধ্যে মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদও ইনজুরিতে পড়ায় বেশ বিপাকে তারা। একাদশ সাজাতে তাই সোমবার বয়সভিত্তিক পর্যায়ের কিছু ক্রিকেটার অনুশীলনে নিয়ে আসেন সুজন। অনুশীলনের পর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। জানিয়েছেন জোড়াতালি দিয়ে একটা দল করার চেষ্টায় আছেন তারা, ‘আসলে ওই বয়স তো নাই (নিজেই নেমে যাবেন কি না)। মন চায় খেলে ফেলি (হাসি)। কঠিন (খেলে ফেলা), দল করাই কঠিন এখন। ১০ জন খেলোয়াড় নাই, খালেদ আর জয় ইনজুরিতে। কাজেই ১২টা খেলোয়াড় নাই। ৬ জন আছে, এই ৬ জনের সঙ্গে আগে আমি এনেছিলাম আরো তিনজন, তাদের এনেছি। তাই ৯ জন আছে। দেখি আরো দু-একজন পাওয়া যায় কি না।’

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১৩ ম্যাচের সব জিতে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী। বাকি তিন ম্যাচ হারলেও রানরেটে এগিয়ে তাদের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে। শিরোপা শতভাগ নিশ্চিত করতে প্রয়োজন একটা জয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close