ক্রীড়া ডেস্ক

  ০৪ মে, ২০১৮

মিনি বিশ্বকাপের পরিকল্পনা ফিফার

চার বছর পরপর মঞ্চায়ন হয় ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবলপ্রেমীরা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করে থাকেন এই ফুটবলের মহাযজ্ঞের জন্য। কিন্তু এবার অত বেশি সময় পর্যন্ত প্রতীক্ষার প্রহর গুনতে হচ্ছে না তাদের। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো আভাস দিলেন মিনি বিশ্বকাপ আয়োজনের। ‘ফাইনাল ৮’ নামের এই মিনি বিশ্বকাপ আয়োজন হবে ২ বছর পর পর।

এই টুর্নামেন্টের বিশ্বের সেরা আট দল অংশ গ্রহণ করবে। প্রতি বিজোড় সালের অক্টেবর অথবা নভেম্বরে এই টুর্নামেন্ট আয়োজন কারার পরিকল্পনার কথা জানান ফিফার প্রধানকর্তা। আগামী ২০২১ সাল থেকেই এই ‘মিনি বিশ্বকাপে’র প্রথম আসরের মঞ্চায়ন করার কথা ভাবছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

এই টুর্নামেন্টের মধ্য দিয়ে ফুটবলের বৈশ্বিক লিগ প্রতিযোগিতার সূচনা হবে বলে মনে করছেন ফুটবল বিশ্লেষকরা। তবে এই সুসংবাদ ঘিরে একটা দুঃসংবাদ আছে ফুটবলপ্রেমীদের জন্য। মিনি বিশ্বকাপ আয়োজনের আগেই বিলুপ্ত হয়ে যাচ্ছে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কনফেডারেশনস কাপ। নতুন এই টুর্নামেন্টের মাধ্যমে বাণিজ্যিকভাবে নিজেদের আরো প্রসার ঘটাতে চায় ফিফা। ধারণা করা হচ্ছে নতুন এই বিশ্বকাপ চালু হলে ইউরোপিয়ান ফেডারেশন ৫৫ মিলিয়ান পাউন্ড আয় করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist