মানিকগঞ্জ ও শিবালয় প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২৪

শিবালয়ে হামলা ও মামলার  ঘটনায় পাল্টাপাল্টি মানববন্ধন

শিবালয় উপজেলা পরিষদের সামনে মঙ্গলবার দুপুরে ‘উপজেলা সর্বস্তরের জনগণ’ ব্যানারে মানববন্ধন। ছবি: প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানের ওপর হামলা ও এই ঘটনায় বর্তমান চেয়াম্যানকে আসামি করে মামলার করায় পাল্টাপাল্টি মানববন্ধন করেছে দুই পক্ষ।

উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানুসহ তার পরিবারের বিরুদ্ধে দায়ের করা মামলা ‘বিভ্রান্তিকর’ ও ‘হয়রানিমূলক’ বলে দাবি করা হয়েছে। ওই মামলার প্রতিবাদে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে শিবালয়ের চেপড়া বাসষ্ট্যান্ডে ‘উপজেলা সর্বস্তরের জনগণ’ ব্যানারে শতাধিক লোকের মানববন্ধন হয়।

এদিকে এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে একই স্থানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহিম খানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে তার লোকজন।

দুপুরে বর্তমান উপজেলা চেয়ারম্যানের পক্ষে মানববন্ধনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক ফাহিম রহমান খান রনি। এতে বক্তব্য দেন আরুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোস্তাকিম রহমান খান আনিক, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মাহবুব হোসেন, উলাইল ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ শেখ, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল রহমান মৃধা, রফিকুল ইসলাম, আনন্দ শেখসহ অন্যরা।

জেলা আওয়ামী লীগ নেতা ফাহিম খান রনি তার বক্তব্যে মামলার বাদী আব্দুর রহিম খানকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রেজাউর রহমান খানসহ তার পরিবারের বিরুদ্ধে করা মামলা প্রত্যহার করে জনগণের কাছে ক্ষমা চাইতে অনুরোধ করেন। নয়তো উপজেলাবাসী কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন।

ফাহিম খান রনি বলেন, ‘রেজাউর রহমান খানেরর পরিবারের সাতজন সদস্যই বীর মুক্তিযোদ্ধা। নির্বাচনে যিনি ভোটে জিতবে, তিনি চেয়ারম্যান হবেন। কিন্তু নির্বাচনকে সামনে রেখে জাতির শ্রেষ্ঠ সন্তানসহ তার পরিবারের লোকজনকে নিয়ে মামলা দিয়ে হেয় করতে হবে কেন?’

এর আগে ২৭ এপ্রিল রাতে বাড়ি ফেরার পথে শিবালয় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম খানের গাড়িতে উপজেলার বিবিরাস্তি এলাকায় হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত সন্দেহে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমানসহ তার পরিবার সদস্যদের বিরুদ্ধে মামলা করেন রহিম খান। গত উপজেলা পরিষদ নির্বাচনে রেজাউর রহমানের কাছে রহিম খান পরাজিত হয়েছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিবালয়,মানিকগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close