নিজস্ব প্রতিবেদক

  ০১ মে, ২০২৪

সংবাদ প্রকাশের পর উদ্বেগে মোজাম্মেল

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর বিভিন্ন অনিয়ম-দুর্নীতি তুলে ধরে সংবাদ প্রকাশ করেছে দেশের প্রথম সারির দৈনিক প্রতিদিনের সংবাদ। গতকাল মঙ্গলবার ‘যাত্রী কল্যাণের মোজাম্মেল শূন্য থেকে কোটিপতি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছেন মোজাম্মেল হক চৌধুরী। সংবাদের পরই উচ্চ আদালতে মামলার বিষয়ে জানতে পারেন তিনি। এরপর ছুটছেন বিভিন্ন দপ্তরে। সংবাদ প্রকাশ ও মামলার বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার প্রতিদিনের সংবাদের প্রধান প্রতিবেদনে মোজাম্মেল হক চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে তদবির বাণিজ্য, সড়কে নিয়ম ভেঙে সুবিধা আদায়, বিআরটিএর দালালি, জমি বেচাকেনায় দালালি, নামসর্বস্ব পত্রিকায় সাংবাদিক পরিচয়ে সরকারি বিজ্ঞাপন আদায়, লাইসেন্সবিহীন সিএনজি অটোরিকশার ব্যবসার ফিরিস্তি তুলে ধরা হয়। দেওয়া হয় অকাট্য তথ্য-প্রমাণ। জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে বৈধ উপায়ে ব্যবসার তথ্য জানাতে পারেননি মোজাম্মেল হক চৌধুরী। এরই মধ্যে তার বিরুদ্ধে অর্থ-সম্পদ ও ব্যবসার বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ জমা পড়েছে।

মোজাম্মেল হকের বিরুদ্ধে মামলার বাদী বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ হানিফ খোকন প্রতিদিনের সংবাদকে বলেন, ‘সুপরিকল্পিতভাবে মোজাম্মেল হক চৌধুরী সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। মন্ত্রী ও সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। তাই আমি মোজাম্মেলের বিরুদ্ধে উচ্চ আদালতে ৫০০, ৫০১ ও ৫০৬ তিনটি ধারায় মামলা করেছি। এরপর প্রতিদিনের সংবাদে খবর প্রকাশের পর বিভিন্ন গোয়েন্দা সংস্থা অনুসন্ধান করছে বলে তথ্য পেয়েছি। মোজাম্মেল হক দ্রুত গ্রেপ্তার হবেন বলেও জানতে পেরেছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close