reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০২৪

ভোকেশনালের খাতা চ্যালেঞ্জ আজও করা যাবে

ছবি : সংগৃহীত

ভোকেশনালের খাতা চ্যালেঞ্জ আজও করা যাবে। কারিগরি বোর্ড পুনঃনিরীক্ষার আবেদনের সময়সীমা আজ ২১ মে পর্যন্ত বৃদ্ধি করেছে। ফলে আজ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন আগ্রহীরা।

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর যারা অসন্তুষ্ট ছিল তাদের জন্য খাতা চ্যালেঞ্জ বা ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ দেয় শিক্ষাবোর্ডগুলো। নতুন করে ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। গত ১৩ মে থেকে এ কার্যক্রম চলে ১৯ মে পর্যন্ত। এরমধ্যে সাধারণ ৯টি, মাদ্রাসা বোর্ড এ আবেদন গ্রহণ শেষ করেছে।

সোমবার (২০ মে) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অকৃতকার্য যে সকল পরীক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারেননি, তারা ২১ মে পর্যন্ত আবেদন করতে পারবেন। টেলিটক সিমের মাধ্যমে পুনরায় আবেদন করতে পারবে।

খাতা চ্যালেঞ্জ করা যাবে যেভাবে

এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। আবেদন করতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC <Space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর <Space> বিষয় কোড লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: ম্যাসেজ অপশনে RSC Tec 123456 (রোল নম্বর) 1925 (বিষয়) লিখে send করতে হবে 16222 নম্বরে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে। এতে সম্মত থাকলে RSC <Space> Yes <Space> Contact Number (যেকোনো মোবাইল অপারেটর) লিখে send করতে হবে 16222 নম্বরে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোকেশনালের খাতা চ্যালেঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close