নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৪

বুয়েটে ছাত্ররাজনীতি চলতে বাধা নেই

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি বন্ধ করার পুরোনো ‘জরুরি বিজ্ঞপ্তি’ বা নোটিসটি স্থগিত করেছেন হাইকোর্ট। সেইসঙ্গে এ বিষয়ে একটি রুলও জারি করেন হাইকোর্ট। এতে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে ছাত্ররাজনীতি চলতে কোনো বাধা রইল না।

গতকাল সোমবার দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের অবকাশকালীন বেঞ্চ নোটিসটি স্থগিত করেন। এর আগে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি করার অনুমতি চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়। রিটটির পক্ষে শুনানি করেন আইনজীবী নুরুল ইসলাম সুজন ও শাহ মঞ্জুরুল হক। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়েছিল। বিষয়টি নিশ্চিত করে জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক বলেন, রাজনীতি বন্ধ করে যে নোটিস দিয়েছিল সেটিই স্থগিত চাওয়া হয়েছে। বিচারপতি মো. খসরুজ্জামানের বেঞ্চে দুপুর ১টায় শুনানি শেষে আদালত নোটিসটি স্থগিত করে রায় দেন। সেইসঙ্গে একটি রুলও জারি করেন।

এদিকে ছাত্ররাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে তৃতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করছে বুয়েট শিক্ষার্থীরা। গত রবিবার ২০তম ব্যাচের টার্ম ফাইনাল পরীক্ষায় একজন ব্যতীত সব শিক্ষার্থী অংশগ্রহণ করা থেকে বিরত ছিলেন। অন্যদিকে অনতিবিলম্বে বুয়েটে ছাত্ররাজনীতি ফেরাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। পাশাপাশি বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের কার্যনির্বাহী সদস্য ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক সিট ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি। রবিবার কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে প্রতিবাদ সমাবেশে এ আলটিমেটাম দেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close