প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ মার্চ, ২০১৯

সড়ক দুর্ঘটনা

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৭

গাজীপুরে মোটরসাইকেল ও অটোরিকশার সংঘর্ষে বাসের চাপায় মোটরসাইকেল আরোহী ও দুই ছাত্র নিহত হয়েছে। এছাড়া জয়পুরহাট, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। এদিকে মৌলভীবাজার সদর উপজেলার মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘুরী মো. ওয়াসিম হাসনান নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর :

গাজীপুর : গাজীপুরে মোটরসাইকেল ও অটোরিকশা সংঘর্ষের পর বাসের চাপায় মোটরসাইকেল আরোহী ও দুই ছাত্র নিহত হয়েছে। এদের মধ্যে একজন ঘটনাস্থলে এবং অপরজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এ ঘটনায় মোটরসাইকেল আরোহী অপর এক ছাত্র ও এক রিকশাযাত্রী আহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সালনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো গাজীপুর সিটি করপোরেশনের বাউপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে জুম্মান হোসেন নাসির (১৮) ও পার্শ্ববর্তী বাহাদুরপুর এলাকার রবিন (২২)। আহতরা হলো বাউপাড়া এলাকার আলামিন (১৮) এবং রিকশাযাত্রী আসওয়াদ (১১)।

দুজন নিহতের বিষয়টি নিশ্চিত করে গাজীপুরের ইটাহাটা এলাকার লিঙ্কন কলেজের অধ্যক্ষ আজিজুল হক শিকদার জানান, নিহত নাসির ও রবিন এবং আহত আলামিন তার কলেজের মানবিক বিভাগের ছাত্র। গতকাল শনিবার তারা প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণের (ইয়ার চেঞ্জ) পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল। গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর এবং স্থানীয়রা জানান, মোটরসাইকেলে ওই তিন ছাত্র ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে ময়মনসিংহের দিকে যাচ্ছিলেন। বেলা ১টার দিকে সালনা এলাকায় পৌঁছালে উল্টো দিক থেকে আসা এক?টি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। একই সময় পেছন দিক থেকে আসা ময়মন?সিংহগামী একটি বাস মোটরসাইকেলকে চাপা দিলে নাসির ঘটনাস্থলেই নিহত এবং অপর দুজন আহত হয়। আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে গুরুতর অবস্থায় রবিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ওই হাসপাতালে নেওয়ার পথে রবিনের মৃত্যু হয়।

জয়পুরহাট :

জয়পুরহাটে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে একজন। গতকাল শনিবার দুপুরে উপজেলার কুসুম্বা এলাকায় পাঁচবিবি-কামদিয়া সড়কে হতাহতের এ ঘটনা ঘটে। নিহতরা হলো উপজেলার পানিয়াল গ্রামের মফিজ উদ্দিনের ছেলে তবিবর রহমান (৬০) ও দানেজপুর গ্রামের মাহফুজার রহমান (২৬)।

ওসি রহমান প্রত্যক্ষদর্শীদের বরাতে বলেন, দ্রুতগতির দুটি বিপরীতমুখী মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই তবিবর মারা যান। এছাড়া এ সময় গুরুতর আহত হন মাহফুজার ও রাতুল প্রসাদ (২৬) নামে দুই মোটরসাইকেল আরোহী। খবর পেয়ে পাঁচবিবি ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা গিয়ে আহতদের উদ্ধার করে জয়পুরহাট সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসা দেওয়ার সময় মাহফুজার মারা যায়।

নাটোর :

নাটোরে গুরুদাসপুরের চাঁচকৈড়ে পাওয়ার ট্রলির ধাক্কায় অটোভ্যানের যাত্রী মরিয়ম আক্তার নামে পাঁচ বছরের এক শিশু নিহত হয়েছে। এ সময় আহত হয় আরো অন্তত চার যাত্রী। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত মরিয়ম আক্তার গুরুদাসপুরের মশিন্দা চরপাড়া গ্রামের মনিরুল ইসলামের মেয়ে। গত শুক্রবার চাঁচকৈড় বামনখোলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। গুরুদাসপুর থানার উপপরিদর্শক ময়েজ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে।

চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় গতকাল শনিবার দুপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহত সাইকেল আরোহী শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি ইউনিয়নের বিমর্ষী ডুবলী ভান্ডার গ্রামের মনিরুল ইসলাম মিনু (৫৫)। এ সময় ট্রাকচালক সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিলে ট্রাক উল্টে ট্রাকের চালক গুরুতর আহত হয়। আহত চালক একই উপজেলার রানীহাটি বৈলতলা গ্রামের ঝাটুর ছেলে আলামিন (১৭)। আহত ট্রাকচালককে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শিবগঞ্জ থানার এসআই আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close