শাহ বিলিয়া জুলফিকার

  ০৭ এপ্রিল, ২০২৪

ক্যাম্পাস সাংবাদিকদের ইফতার পার্টি

বিশ্ববিদ্যালয়ে অন্যতম সুন্দর বিষয় হলো বিভিন্ন ক্লাবের কার্যক্রম। কেউ সংঘবদ্ধভাবে বিতর্ক শিখছে, কেউ-বা নাচ, গান ও নানা সৃজনশীল কাজে প্রতিভা বিকশিত করছে। শিক্ষার্থীদের সংঘবদ্ধভাবে নিয়মিত ক্লাবে বা সংগঠনে কাজ করার ফলে বেশির ভাগ সময় তখন সেটি ক্লাবই থাকে না। বরং একটি পরিবার হিসেবে আবির্ভূত হয়। তেমনি একটি সংগঠন ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব’। যেখানে ভ্রাতৃত্ব বন্ধনের মতোই কাজ করি আমরা। সাহায্য করি একে অন্যকে। আমাদের প্রেস ক্লাবে রয়েছে মেধাবী ও উদ্যোমী তরুণদের খোরদার লেখনী শক্তি। আছে জাদুময়ী হাতের ফটোগ্রাফারও। এই কারণেই এগিয়ে যাচ্ছে ও আলো ছড়াচ্ছে আমাদের প্রেস ক্লাব। আমরা শুধুই নিউজ আর লেখনীতেই সীমাবদ্ধ নই। কখনো উৎসবপালন, চড়ুইভাতি, আড্ডা, গান কিংবা ভ্রমণে বের হই।

সর্বশেষ পবিত্র মাহে রমজান উপলক্ষে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে গার্ড, আনসার সদস্য, রাঁধুনি, ঝাড়ুদারসহ নানা শ্রেণি-পেশার মানুষ আমন্ত্রিত ছিলেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের দশমতলায় এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা, নাট্যকলা ও পরিবেশ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং ডিরেক্টর অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাহাদুজ্জামান শিবলী, অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম, অডিট অফিসার শফিকুল ইসলাম সুমন, রেজিস্ট্রার দপ্তরের সেকশন অফিসার নুসরাত জাহান শিমু, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাঈদ ও সাধারণ সম্পাদক আসলাম বেগসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইফতারের আগে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান বলেন, রমজান মাস হলো সংযমের মাস। এই মাস আমাদের সব অন্যায় ও অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। খাবার সামনে থাকা অবস্থায়ও যেমন আল্লাহর ভয়ে বিরত থাকি, তেমনি সব ধরনের অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা গ্রহণ করতে পারি এই পবিত্র রমজান মাসে।

বক্তব্যে প্রেস ক্লাবের সভাপতি নবাব মো. শওকত জাহান কিবরিয়া বলেন, রমজান মাস সংযমের মাস। এ মাস আমাদের সব অন্যায় ও অসৎ কাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। প্রতিবারের ন্যায় এবারও আমরা ইফতার মাহফিলে একত্র হয়েছি এবং ইসলামের শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ নিজ ক্ষেত্রে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান। বিশ্ববিদ্যালয় ও ত্রিশালে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ অর্ধশতাধিক অতিথির উপস্থিতিতে ইফতার মাহফিলটি এক মিলন মেলায় পরিণত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close