reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০১৮

চীনের সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৩২ শিক্ষার্থীর ডিআইইউ উইন্টার ক্যাম্পে

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) আমন্ত্রণে চীনের খ্যাতিমান সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ৩২ শিক্ষার্থী বাংলাদেশ সফরে এসেছেন। ড্যাফোডিল ইউনিভার্সিটির আমন্ত্রণে ‘ডিআইইউ উইন্টার ক্যাম্প ২০১৮’-তে যোগ দিতে বিশ্ববিদ্যালয়টির ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক জুলিয়ান ইউয়ে এবং ইতিহাস বিভাগের অধ্যাপক জেনি লির নেতৃত্বে এই শিক্ষার্থীরা ১৪ জানুয়ারি রোববার বাংলাদেশে আসে। আশুলিয়ায় অবস্থিত ড্যাফোডিল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সাত দিনের এই ‘ডিআইইউ উইন্টার ক্যাম্প ২০১৮’ শেষ হয় ২০ জানুয়ারি শনিবার।

সাত দিনের এই সফরে চীনা শিক্ষার্থীরা ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে প্রাতিষ্ঠানিক শিক্ষা বিনিময়ের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকা- ও অভিজ্ঞতা বিনিময় করেন। এ ছাড়া ১৬ জানুয়ারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাঙ্কুয়েট হলে চীনা শিক্ষার্থীদের সামনে ‘এমপ্লয়াবিলিটি স্কিল’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এরপর ১৭ জানুয়ারি একই হলে শিক্ষা ও ক্যারিয়ার সম্পর্কিত অপর একটি সেশন পরিচালনা করেন ড্যাফোডিল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। এসবের পাশাপাশি সিয়াস ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ঢাকার বিভিন্ন ঐতিহাসিক স্থান ও স্থাপনা ঢাকা বিশ্ববিদ্যালয়, কার্জন হল, শহীদ মিনার, জাতীয় জাদুঘর, জাতীয় সংসদ ভবন ইত্যাদি ঘুরে দেখান ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। সফরকালে ড্যাফোডিল ইউনিভার্সিটির সবুজ ক্যাম্পস, শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীদের আতিথেয়তা ও বাংলাদেশি সাংস্কৃতিক কর্মকা- দেখে মুগ্ধতা প্রকাশ করেন সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আমন্ত্রিত শিক্ষার্থী ও শিক্ষকরা।

অন্যদিকে চীনা সংস্কৃতি ও শিক্ষাব্যবস্থার সঙ্গে পরিচিত হতে পেরে ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও নিজেদের সমৃদ্ধ মনে করছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist