বশেমুরবিপ্রবি প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

বশেমুরবিপ্রবি উত্তাল

ভিসির পদত্যাগ দাবিতে অনশন শিক্ষার্থী অসুস্থ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালানোর ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে টানা ২৪ ঘণ্টা অনশনের পর ইংরেজি বিভাগের মুরাদ নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

বর্তমানে ওই শিক্ষার্থী গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত বুধবার রাত ৯টায় উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশন শুরু হয় এবং দুই শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে এই অনশন কর্মসূচি অব্যাহত রাখেন।

অনশনে অংশগ্রহণরত এক শিক্ষার্থী বলেন, ‘জাতির পিতার জন্মভূমিতে তার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে আমরা কোনো দুর্নীতিবাজকে উপাচার্য হিসেবে দেখতে চাই না। নিয়োগ দুর্নীতি, ভর্তি দুর্নীতি, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন কারণে আমরা তার পদত্যাগ চাই।’

এদিকে শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করার জন্য বিশ্ববিদ্যালয় ভিসিপন্থি একদল শিক্ষার্থী দ্বারা আন্দোলনকারীদের হুমকি ও হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এর আগে বুধবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টার দিকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘোষিত দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়ে গভীর রাতে এক অফিস আদেশ জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে উপাচার্যের পদত্যাগের দাবি পূরণের জন্য অনশন অব্যাহত রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ডেইলি সান পত্রিকার প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close