নিজস্ব প্রতিবেদক

  ১৪ মে, ২০১৮

খুলনা সিটি নির্বাচন

ইসি বাস্তবে কোনো ব্যবস্থাই নিচ্ছে না : বিএনপি

নির্বাচন কমিশন বিএনপির অভিযোগের প্রেক্ষিতে কোনো ব্যবস্থাই নিচ্ছে না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের কাছে এ দাবি করেন তিনি।

খুলনা সিটি করপোরেশনে শান্তিপূর্ণ নির্বাচনে সবচেয়ে বড় বাধা পুলিশ বলেও অভিযোগ করেন নজরুল ইসলাম খান। তিনি বলেন, এর আগেও গত ১০ মে আমরা নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে বলেছিলাম, খুলনা সিটি করপোরেশন নির্বাচনের আগে বিএনপি নেতাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তখন তিনি আমাদের এ অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। তিনি আরো বলেন, তিনি শুধু আমাদের আশ্বাসই দিয়েছেন তার বাস্তবায়ন করেননি।

পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের গ্রেফতার করছে দাবি করে তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনারকে বলেছিলাম নির্বাচনের আগে যেন বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি না করা হয়। কোনো কাজ হয়নি।

আমরা আজও এ বিষয়টি নির্বাচন কমিশনারকে বলেছি, তিনি আবারও আমাদের আশ্বস্ত করেছেন। তিনি আশ্বস্ত করলেও বাস্তবে কোনো ব্যবস্থাই নিচ্ছেন না। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো ছিলেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। বৈঠকে সিইসি কে এম নুরুল হুদাসহ চার নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন সচিব উপস্থিত ছিলেন। এর আগেও বেশ কয়েকবার নির্বাচন কমিশনে গিয়ে সিইসির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। সেসব বৈঠকে নিজেদের অভিযোগ ও দাবিগুলো কমিশনকে জানায় তারা। সেসব দাবির উল্লেখযোগ্য ছিল, ভোটের আগে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনারকে প্রত্যাহার এবং সুষ্ঠু ভোটের জন্য সেনাবাহিনী মোতায়েন। যদিও বিএনপির প্রধান দুই দাবি নাকচ করে দিয়েছে কমিশন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist