জয়পুরহাট ও গাজীপুর প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২৪

জয়পুরহাট ও গাজীপুরে হত্যা মামলায় ২৬ জনের যাবজ্জীবন

হত্যা মামলায় জয়পুরহাট ও গাজীপুরে ২৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। জয়পুরহাটে আবদুর রহমান হত্যা মামলায় প্রায় ২২ বছর পর ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত সবার বাড়ির জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামে। তাদের মধ্যে দুজন পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২২ নভেম্বর রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের সামসুদ্দিনের ছেলে আবদুর রহমানকে ধানের জমি থেকে পূর্বশত্রুতার জেরে আসামি আলামের বাড়িতে ধরে নিয়ে যায় অন্য আসামিরা। এরপর সেখানে আটকে রেখে তাকে নির্মমভাবে বিভিন্ন অস্ত্র দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে ও পা দিয়ে বুকে ও পেটে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই আবদুল বারিক মুন্সী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত সোমবার এ রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট জজকোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিপেন্দ্রনাথ মণ্ডল।

এদিকে গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার গাজীপুরের দ্বিতীয় আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. বাহাউদ্দিন কাজী চার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) মাহবুব আলম মামুন জানান। দণ্ডিতরা হলেন- সেলিম (২২), আবদুল্লাহ আলম মামুন (১৯), শাহ আলম (২৯), মো. রিপন মিয়া (৩০), মো. মিলন খন্দকার (২৪), মো. তানজিল (২৪) ও শফিকুল ইসলাম (২২)। আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৮ ডিসেম্বর রাত ৮টায় সদর উপজেলার ভবানীপুর উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মো. সোহেল চায়ের দোকানে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। পরদিন সোহেলের বাবা ফজলুল হকের মোবাইলে অজ্ঞাত এক ব্যক্তি ফোন দিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। ১০ ডিসেম্বর সকালে জয়দেবপুর থানার লুটিয়ারচালা গ্রামের মিনারদাগ এলাকার গজারি বন থেকে সোহেলের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close