কক্সবাজার প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০১৮

আগুনে পুড়ে মা-মেয়েসহ ৪ রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ও চকরিয়ায় পৃথক অগ্নিকা-ে বৃদ্ধ নারী ও শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মাঝে চারজন রোহিঙ্গা; সম্পর্কে তারা মা ও ছেলে। গত বৃহ¯পতিবার রাতে চকরিয়ার বরইতলী ও উখিয়ার কুতুপালং এলাকায় পৃথক সময়ে অগ্নিকা-ের এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে মৃত বেগম নুরুন্নাহার (৬৯) চকরিয়ার বরইতলী ইউনিয়নের তেইল্যাকাটার সিরাজুল হকের স্ত্রী।

চকরিয়ার বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার জানান, বৃহ¯পতিবার রাত ১২টার দিকে ইউনিয়নের তেইল্যাকাটা গ্রামে সিরাজুল হকের বাড়িতে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে।

অপর অগ্নিকা-ের ঘটনাটি ঘটে উখিয়ার কুতুপালং ট্রানজিট পয়েন্ট এলাকায়। সেখানে বসবাসরত রোহিঙ্গা আবদুর রহিমের তাঁবুতে আগুন লেগে আবদুর রহিমের স্ত্রী নুর হাবা (৩০) ও তার শিশু সন্তান আমিন শরীফ (৮), দিলশান বিবি (১২) ও আসমা বিবি (৫) দগ্ধ হয়। তাদের দ্রুত উদ্ধার করে রেডক্রিসেন্টের অস্থায়ী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা রাতেই মারা যান।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল ও উখিয়া-টেকনাফ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চাইলাউ মারমা বিষয়টি নিশ্চিত করেন। সূত্র আরো জানায়, প্রাথমিকভাবে মোমের আগুন থেকে অগ্নিকা-টি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। কুতুপালং ক্যাম্প সূত্র জানায়, আবদুর রহিমের পরিবার রাসিধং এলাকা থেকে পালিয়ে বাংলাদেশে এসে কুতুপালং ট্রানজিট এলাকায় স্থান নেয়। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান জানান, এ ঘটনায় জেলা প্রশাসক একটি তদন্ত টিম গঠন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist